তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

চান্দাইকোনা কলেজ সরকারিকরণের দাবিতে মানববন্ধন,মহাসড়ক অবরোধ

চান্দাইকোনা কলেজ সরকারিকরণের দাবিতে মানববন্ধন,মহাসড়ক অবরোধ,গণ অনশনের আল্টিমেটাম
[ভালুকা ডট কম : ১৭ জুলাই]
সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চান্দাইকোনা হাজী ওয়াহেদ-মরিয়ম অনার্স কলেজ সরকারিকরণের দাবিতে লাগাতার আন্দোলন অব্যহত রয়েছে। এরই অংশ হিসাবে  আন্দোলনের ৬ষ্ঠ দিনে রবিবার সকাল সাড়ে ১০টা থেকে ঘন্টাব্যপী  কলেজের শিক্ষক, কর্মচারী, ছাত্র-ছাত্রী কলেজের সম্মুখে ঢাকা-বগুড়া মহাসড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

পরে অভিন্ন দাবিতে ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করে রাখেন। ফলে উভয়পাশে শত শত যানবাহন আটকা পড়ে চরম জনদুর্ভোগের সৃষ্টি হয়। খবর পেয়ে রায়গঞ্জ থানা পুলিশ ঘটানাস্থলে পৌঁছে আন্দোলনকারীদের বুঝিয়ে মহাসড়ক অবমুক্ত করে। তাৎক্ষণিক আয়োজিত সভায় বক্তব্য রাখেন বিদ্যোৎসাহী স্থানীয় আ’লীগ নেতৃবৃন্দ।

বক্তাগণ বলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরামর্শে এলাকার বিদ্যোৎসাহী আ’লীগ নেতৃবৃন্দ ১৯৭২ সালে কলেজটি প্রতিষ্ঠা করেন। তার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী উক্ত কলেজ মাঠে ২৭ বার জনসভা করেন। প্রতিবারেই তিনি কলেজটি সরকারি করণের প্রতিশ্রুতি দেন। এই কলেজের ছাত্রনেতা আনন্দ, জসমত, বুলবুল ও রানা তদানিন্তন বিএনপি সরকারের ৯৬’ এর প্রহসনমূলক নির্বাচন প্রতিহত করতে গিয়ে বিডিআরের গুলিতে আত্মাহুতি দেয়। অত্র কলেজের ছাত্রনেতা পরবর্তীকালে কৃষকলীগ নেতা এস এম আযম কলেজ সংলগ্ন মসজিদে কোরআন শরীফ পাঠরত অবস্থায় স্বাধীনতা বিরোধী সন্ত্রাসীদের নৃশংস হামলায় নিহত হন। এসব ঘটনার সবই বর্তমান প্রধানমন্ত্রী অবগত আছেন। অথচ আজো কলেজটি সরকারি করণের তালিকাভুক্ত হয়নি। তারা অনতি বিলম্বে হাজী ওয়াহেদ-মরিয়ম অনার্স কলেজ সরকারি করণের জোর দাবি জানান। অন্যথায় লাগাতার বৃহত্তর আন্দোলন ও গণ অনশনের করতে তারা বাধ্য হবেন বলে আল্টিমেটাম ঘোষণা করেন । #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই