তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঝিনাইদহ সদর উপজেলার ২১৪টি প্রাইমারি স্কুলে ১ কোটি ২২ লাখ টাকা বরাদ্দ

ঝিনাইদহ সদর উপজেলার ২১৪টি প্রাইমারি স্কুলে ১ কোটি ২২ লাখ টাকা বরাদ্দ
[ভালুকা ডট কম : ১৭ জুলাই]
ঝিনাইদহ সদর উপজেলার ২১৪টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ১ কোটি ২২ লাখ টাকার উন্নয়ন কাজ চলছে। এ সব কাজরে মধ্যে রয়েছে ১৮ লাখ টাকা ব্যায়ে ১৮টি সরকারী প্রাইমারি স্কুল মেরামত, ১৯৩টি স্কুলে ৯ লাখ ৬৫ হাজার টাকার ক্ষুদ্র মেরামত, ৯ লাখ ২২ হাজার টাকা ব্যায়ে ৪৮টি স্কুলের টয়লেট মেরামত, শিশু শ্রেনীর উন্নয়ন ও ৮৫ লাখ টাকা ব্যায়ে ২১৪টি স্কুলে স্লিপ কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে।

কাজগুলো শেষ হলে শিশুরা পড়ালেখার উন্নত পরিবেশ ফিরে পাবে। অভিযোগ উঠেছে ২০১৩-১৪ অর্থ বছরে স্লিপ প্রকল্পের টাকা লোপাট করা হয়। এ ছাড়া কোন কাজই দৃশ্যমান ছিল না। ২০১৫-১৬ অর্থ বছর থেকে পাল্টে যায় ঝিনাইদহ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের চিত্র। সব কাজগুলো দৃশ্যমান হয়।

শিক্ষকদের একটি সুত্র জানায়, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদ করিমের যোগদানের পর থেকেই নিয়োগ বদলীতে দালালদের সিন্ডিকেট ভঙ্গে যায়। দলাদলি ও শিক্ষক রাজনীতি ভুলে শিক্ষকরা হন স্কুলমুখী। এখন আর কোন শিক্ষককে বিনা কাজে অফিসে ঘুরতে দেখা যায় না।

অভিযোগ উঠেছে, কতিপয় শিক্ষক অফিসে দালালী করতে না পেরে বিরাগ ভাজন হয়েছেন। ওই চক্রটি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদ করিমকে বদলী করতে বিশেষ মিশন নিয়ে মাঠে নেমেছেন। তারা মাসুদ করিমকে নানা ভাবে খারাপ অফিসার হিসেবে চিহ্নি করতে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযাগে।

উপজেলা প্রাথমিক শিক্ষা মাসুদ করিম জানান, আমাদের চাকরী বদলীর চাকরী। আজ এখানো তো কাল ওখানে। আমি ঝিনাইদহ উপজেলা প্রাথমিক শিক্ষা দপ্তরে শৃংখলা ফিরিয়ে এসেছি। এতে হয়তো কিছু সুযোগ সন্ধানীর ভাল নাও লাগতে পারে। তবে সদরের গোটা শিক্ষকদের কল্যানেই এ সব ভাল কাজ করা হচ্ছে। এতে কারো গাত্রদাহ হলে আমার কিছুই করার নেই। আমি এখানে যতদিন আছে সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকার চেষ্টা করছি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই