তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

নওগাঁয় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত
[ভালুকা ডট কম : ২২ অক্টোবর]
“দোষারোপ নয়, দূর্ঘটনার কারন জানতে হবে, সবাইকে নিয়ম মানতে হবে” এই প্রতিপাদ্য নিয়ে বর্ন্যাঢ্য র‌্যালী, সমাবেশ ও আলোচনা সভার মধ্যে দিয়ে শনিবার নওগাঁ সদর সহ জেলার অন্যান্য উপজেলায় জাতীয় নিরাপদ সড়ক দিবস (নিসচা) পালিত হয়েছে।

শনিবার সকালে নওগাঁর পুরাতন কালেক্টরেট চত্বর থেকে একটি বর্ন্যাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জিলা স্কুলে গিয়ে শেষ হয়ে জিলা স্কুল মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বর্ন্যাঢ্য র‌্যালীর উদ্ধোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমান।

নিরাপদ সড়ক দিবস (নিসচা)র নওগাঁ জেলা শাখার সভাপতি এএসএম রায়হান আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যোর মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মুহঃ রাশিদুল হক, নওগাঁ পৌর মেয়র আলহাজ্ব নজমুল হক সনি, নওগাঁ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান, নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক তৌফিকুর রহমান বাবু, দৈনিক করতোয়ার প্রবীন সাংবাদিক নবির উদ্দীন, জেলা মাদক বিরোধী সামাজিক আন্দোলনের সভাপতি ও জেলা শিক্ষক সমিতির আহবায়ক মাষ্টার হাফিজুর রহমান, বে-সরকারী সংস্থা রানির প্রধান নির্বাহী ফজলুল হক খান, জিলা স্কুলের সিনিয়র শিক্ষক সেকেন্দার আলী, জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সাধারন সম্পাদক আতিকুর রহমান, শিক্ষার্থী দিগন্ত প্রমুখ। বক্তারা বলেন, কাউকে দোষারোপ না করে দূর্ঘটনার কারন জেনে, তা নিরপন করতে হবে, সবাইকে নিয়ম মেনে চললে দূর্ঘটনা হ্রাস পাবে। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জনসচেতনতা বৃদ্ধি করে দুর্ঘটনা কমানোর আহবান জানান। পরে নিসচার সাংস্কৃতিক সম্পাদক ডাঃ প্রদীপ কুমার হাজরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

পত্নীতলাঃ
পত্নীতলায় জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন উপলক্ষে “দোষারপ নয়, দূর্ঘটনার কারণ জানতে হবে, সবাইকে নিয়ম মানতে হবে” এই প্রতিপাদ্য নিয়ে, শনিবার  সকাল ১০টায় পৌর সদর নজিপুর নতুন হাট এলাকা থেকে একটি বর্ন্যাঢ্য র‌্যালী বের হয়ে নজিপুর বাসস্ট্যান্ড গোলচত্বর হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নতুন হাট এলাকায় নিরাপদ সড়ক চাই পত্নীতলা উপজেলা শাখার উদ্যোগে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

নিরাপদ সড়ক চাই (নিসচা) পত্নীতলা উপজেলা শাখার আহবায়ক তরিকুল ইসলামের নেতৃত্বে¡ অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন পত্নীতলা থানার অফিসার ইনচার্জ আজিম উদ্দীন, পত্নীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, সাংবাদিক তানভীর চৌধুরী, নিরাপদ সড়ক চাই (নিসচা) পত্নীতলা উপজেলা শাখার যুগ্ন আহ্বায়ক শহীদুল হক মোল্লা, মাজেদুর রহমান, সদস্য সচিব জাহাঙ্গির আলম, সদস্য আক্তার হামিদ, ডাঃ গোলাম রব্বানী, গোলাম সারোয়ার জাহান, হুমায়ন কবির, ইমদাদুল হক, ইসমেতারা, মাহফুজা বেগম, আবুল কালাম আজাদ, মোয়াজ্জেম হোসেন, যুথিকা আফরিন, আশরাফুল ইসলাম, শাহ্ হারুর রশিদ চৌধুরী, আতাবুল ইসলাম, আব্দুর রাজ্জাক খান, জোনাইদ হোসাইন, কেএম আবিদুল ইসলাম, আলিমুল আল রাজি, প্রমুখ।

এবাদে জেলার রাণীনগর, ধামইরহাট সহ অন্যান্য উপজেলাতেও জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই