তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে দুর্ঘটনায় পঙ্গু তালেবের পাশে কেউ নেই

রায়গঞ্জে দুর্ঘটনায় পঙ্গু তালেবের পাশে কেউ নেই
[ভালুকা ডট কম : ১৮ জানুয়ারী]
সিরাজগঞ্জের রায়গঞ্জে সড়ক দুর্ঘটনায় দু’টি পা হারিয়ে হত দরিদ্র পঙ্গু আবু তালেব (২৮) মানবেতর জীবন যাপন করছে। প্রায় ৮ বছর আগে ঢাকা-বগুড়া মহাসড়কে সিরাজগঞ্জের হাটিকুরুল এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় তিনি দু’টি পা হারান।

সে সময় তিনি একটি ট্রাকের হেলপার হিসাবে কর্মরত ছিল। পা হারানোর সাথে সাথে তার রুটি-রুজির একমাত্র অবলম্বন ট্রাকের হেলপারের চাকরিও হারায়। এরপর নেমে আসে তার জীবনে ঘোর অন্ধকার। হতভাগ্য আবু তালেব রায়গঞ্জ পৌর সদরের রণতিথা মহল্লার রওশন আলীর একমাত্র ছেলে। সংসারে তার বিধবা মা, স্ত্রী ও তিন বছর বয়সী একমাত্র শিশুপুত্র। পৈতৃক পোয়া শতক (এক শতক জমির এক চতুর্থাংশ) জায়গার উপর ৪ খানা টিনের ছাপড়া ঘর তাদের একমাত্র মাথা গোঁজার ঠাঁই। দুর্ঘটনায় পা হারিয়ে মারাত্মক আহত হওয়ায় বিভিন্ন হাসপাতালে দীর্ঘ চিকিৎসা নিতে সামান্য কিছু জমানো টাকাও ফুরিয়ে যায়। পরিচিত জনদের সহযোগিতায় চিকিৎসা শেষে বাড়ি ফিরে আসার পর শিশুপুত্র আর বিধবা বৃদ্ধা মাকে নিয়ে অনাহারে কাটতে থাকে দিন। সহৃদয় প্রতিবেশীদের মাধ্যমে এক পর্যায়ে স্থানীয় একটি জর্দা তৈরির কারখানায় প্যাকিংয়ের কাজ পায় সে। কারখানায় যাতায়াতের জন্য কষ্ট করে লোহা-লক্কড় জোগাড় করে নিজেই তৈরি করে হুইল চেয়ার। সেখানে কাজ করে যা পায় তা দিয়ে কোনমতে একবেলা আহার জোটে তার ৪ সদস্যের পরিবারের।   

সরেজমিনে গেলে আবু তালেব তার এই দীর্ঘ দুর্ভোগ আর দুঃখের কাহিনী বলতে বলতে হাউমাউ করে কেঁদে ফেলে। সে আরো জানায়- তার এই পঙ্গু দেহ টেনে হিঁচ্ড়ে নিয়ে স্থানীয় বেশকজন জনপ্রতিনিধির নিকট ধর্ণা দিয়েও তার ভাগ্যে জোটেনি একটি হুইল চেয়ার, প্রতিবন্ধী ভাতার কার্ড ও মাথার গোঁজার মত একখানা ঘর। এক প্রশ্নের জবাবে সে  বলে-তার পা দু’টো নেই। আল্লাহর দেয়া হাত দু’টো তো আছে। তাই আল্লাহর প্রবিত্র দান হাত পেতে সে ভিক্ষা না করে কাজ করেই অতিকষ্টে জীবন যাপন করছে। শুধু দুঃশ্চিন্তা হয় একমাত্র ছেলেকে মানুষ করে গড়ে তুলবে কীভাবে!

এব্যাপারে পৌর মেয়র আব্দুল্লাহ আল পাঠানের সাথে যোগাযোগ করলে তিনি আবু তালেবের জন্য প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেয়াসহ সাধ্যমত প্রয়োজনীয় সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই