তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে এক প্রধান শিক্ষকের কান্ড

রাণীনগরে এক প্রধান শিক্ষকের কান্ড
[ভালুকা ডট কম : ১৮ আগষ্ট]
নওগাঁর রাণীনগর উপজেলার চকমনু সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সহকারী শিক্ষক মো: জেকের আলীর হাতের আঙ্গুল কামরে দিলো প্রধান শিক্ষক স্বপ্না রাণী সাহা। সম্প্রতি উপজেলার চকমনু সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটেছে। সহকারী শিক্ষক মো: জেকের আলী উপজেলার গোনা গ্রামের মো: আব্দুর রহমানের ছেলে।

বিদ্যালয় সূত্রে জানা, এই বিদ্যালয়ে যোগদানের পর থেকে সহকারি শিক্ষকদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে দ্বন্দ্ব চলে আসছিলো প্রধান শিক্ষকের। অকারণে শিক্ষার্থীদের মারপিট করা, পাঠদানের সময় ক্লাসে ফোনে ঘন্টার পর ঘন্টা কথা বলাসহ শত শত অভিযোগ রয়েছে এই শিক্ষকের বিরুদ্ধে। তিনি এই চকমনু সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের পর কাউকে কোন কিছু না জানিয়ে সরকারী বই ও খাতা বিক্রি করেন। সে বিষয়টা নিয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর অভিযোগ করা হয়। এর প্রেক্ষিতে দুইবার তদন্তে সত্যতা প্রমানিত হয়।

সম্প্রতি হটাৎ করে ছাত্র ছাত্রীদের খাতা খুঁজতে গিয়ে প্রধান শিক্ষকের সরকারী বই বিক্রির রেজিষ্ট্রার খাতা বের হয়। এমতাবস্থায় প্রধান শিক্ষক জানতে পেরে সহকারী শিক্ষক মো: জেকের আলীর কাছ থেকে থাতাটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বই বিক্রির রেজিষ্ট্রার খাতার মুল পাতা ছিড়ে নেওয়ার সময় সহকারী শিক্ষক বাধা দিলে দুই হাতে কামড়ে দেয়। এতে করে সহকারি শিক্ষক গুরুত্বর আহত হন।

বিষয়টি জানাজানি হলে গ্রামবাসির মাঝে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয় এবং প্রধান শিক্ষককে বিদ্যালয়ে অবরুদ্ধ করে রাখে। বিষয়টি শিক্ষা কর্মকর্তাকে জানানো হলে সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: ওহেদুল্লাহ প্রামানিক ও মো: সিদ্দিকুর রহমান বিদ্যালয়ে গিয়ে ঘটনাটির সত্যতা পাওয়ার পর নিরসনের চেষ্টা করেন। এক পর্যায়ে গ্রামবাসির মাঝে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ প্রশাসন তা নিয়ন্ত্রনে আনেন ও পুলিশের সহযোগিতা অবরুদ্ধ প্রধান শিক্ষক বাড়ি যেতে সক্ষম হয়।

এবিষয়ে রাণীনগর উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মো: ওহেদুল্লাহ প্রামানিক জানান, ঘটনাটির তদন্ত সাপেক্ষে রিপোর্ট শিক্ষা কর্মকর্তা বরাবর দেওয়া হয়েছে এবং  প্রধান শিক্ষককে ৩দিনের নৈমত্রিক ছুটি দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই