তারিখ : ১০ মে ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পীরগঞ্জে সরকারি সোলার ব্যক্তি মালিকানাধীন ইটভাটায়

পীরগঞ্জে সরকারি বরাদ্দের সোলার প্যানেল ব্যক্তি মালিকানাধীন ইটভাটায়
[ভালুকা ডট কম : ০৭ সেপ্টেম্বর]
রংপুরের পীরগঞ্জে গ্রামীন অবকাঠামো রক্ষণাবেক্ষন প্রকল্প টিআর (বিশেষ) বরাদ্দের সোলার প্যানেল (সৌর বিদ্যুৎ) ব্যক্তি মালিকানাধীন ইটভাটায় স্থাপন করা হয়েছে। উপজেলা আ’লীগের সাবেক এক নেতার রায়তী সাদুল্যাপুর গ্রামে ‘সি.বি.এফ’ (চৌধুরী ব্রিক্স ফিল্ড) নামক ইটভাটায় ওই সোলার প্যানেল স্থাপন করা হয়।

প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, ২০১৬-২০১৭ অর্থ বছরে ১ম পর্যায়ে স্থানীয় সংসদ সদস্যের টিআর বিশেষ বরাদ্দের অনুকুলে ১ কোটি ১১ লাখ টাকা বরাদ্দ করা হয়। বরাদ্দকৃত ওই টাকার অনুকুলে গ্রামীণ অবকাঠামো সংস্কারে (কাবিটা) ৩৪টি এবং গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষনে (টিআর) ৮০টি প্রকল্প হাতে নেওয়া হয়। প্রতিটি প্রকল্পে বরাদ্দকৃত অর্থের অনুকুলে অর্ধেক উন্নয়নে এবং অর্ধেক সোলার প্যানেল স্থাপনে বরাদ্দ করা হয়।

জানা গেছে, উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক মোকারম হোসেন জাহাঙ্গীর চৌধুরী স্বীয় পদে থাকাকালীন সময়ে ১০নং শানেরহাট ইউনিয়নের রায়তী সাদুল্যাপুর গ্রামে আবাসিক বসত:বাড়ী সংলগ্ন নিজ মালিকানায় ‘সি.বি.এফ ‘চৌধুরী ব্রিক্স ফিল্ড’ নামে একটি ইটভাটা গড়ে তোলেন। ওই ইটভাটায় তিনি ‘চৌধুরী এগ্রো ফার্ম-রায়তী সাদুল্যাপুর, শানেরহাট’ নামে ৫’শ ওয়াটের সোলার প্যানেল (সৌর বিদ্যুৎ) স্থাপনে প্রকল্প দাখিল করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তরে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ১ লাখ ৭৫ হাজার টাকায় ওই প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। প্রকল্প নং-৭০। ‘উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের প্রকল্প সমূহে সোলার প্যানেল বাস্তবায়নকারী প্রতিষ্ঠান আভা ডেভলপমেন্ট সোসাইটির শাহীন মিয়া (০১৭৩৩-২২৮৬২০) তার ব্যবহৃত মুঠো ফোনে জানান‘ প্রকল্প বাস্তবায়ন অফিসের ৭০ নম্বর প্রকল্পের অনুকুলে জাহাঙ্গীর চৌধুরীর ইটভাটার অফিস রুমে ৫’শ ওয়াটের সোলার প্যানেল স্থাপন করেছি।

চৌধুরী ব্রিক্স ফিল্ডের ম্যানেজার আবু সাঈদ খাঁনের সাথে হলে হলে তিনি বলেন, পিআইও অফিস থেকে লোক এসে সোলার প্যানেল লাগিয়েছে। যা দিয়ে ইটভাটায় আলোর ব্যবস্থা করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমানের (০১৭৫৭-৮৩৭৮৫৬) সাথে কথা হলে তিনি জানান, জাহাঙ্গীর সাহেব নেতা। এমপি মহোদ্বয়ের কাছ থেকে ‘চৌধুরী এগ্রো ফার্ম’ এ সোলার প্যানেলের প্রকল্প অনুমোদন করে এনেছেন। আমরা তা বাস্তবায়ন করেছি মাত্র।উপজেলা নির্বাহী অফিসার কমল কুমার ঘোষ এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজী হননি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই