তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বসতবাড়িতে হামলা ভাঙচুর লুটপাট

ভালুকায় বসতবাড়িতে হামলা ভাঙচুর লুটপাট
[ভালুকা ডট কম : ১৭ অক্টোবর]
ভালুকায় জমি দখলের উদ্দেশ্যে একটি সঙ্ঘবদ্ধদল রাতের আঁধারে এক নিরিহ পরিবারের বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও জিসিনপত্র লুটপাট করে নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। এ সময় বাড়ির লোকজন সন্ত্রাসীদের ভয়ে দিগবিদিগ ছুটে পালিয়ে রক্ষা পায়।

খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি সাময়িক নিয়ন্ত্রণে আনলেও পুলিশ চলে যাওয়ার পর সন্ত্রাসীরা ঘরের বেড়া, টিনের চালা, আসবাবপত্রসহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে উপজেলার জামিরদিয়া গ্রামে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভূক্তভোগী পরিবারের পক্ষে মডেল থানায় লিখিত অভিযোগ দেয়ার প্রস্ততি চলছিল।

ভূক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার জামিরদিয়া নয়াপাড়া গ্রামের আব্দুল আউয়ালের মেয়ে ফরিদা খাতুন পৈত্রিক সূত্রে প্রাপ্ত ও নিজে ক্রয়কৃত মোট ৯ শতাংশ জমির উপর বসতবাড়ি নির্মাণ করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। জমিটি দখলে নেয়ার উদ্যেশ্যে স্থানীয় একটি প্রভাবশালীমহল বেশ কিছুদিন ধরে দখলে নেয়ার পাঁয়তারা করছিল। এরই জের হিসেবে সোমবার রাতে শতাধিক লোক দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে বসতবাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়।

জমির মালিক আব্দুল আউয়াল ভালুকা ডট কম কে জানান, জামিরদিয়া মৌজার ১৫৯,১৭৯ ও ১৫৮ দাগে তার মোট চার বিঘা জমির মাঝে আমার মেয়ে ফরিদা খাতুনকে চার শতাংশ জমি দেয়া হয় এবং সে আরো ৫ শাতংশ জমি ক্রয় করে মোট ৯ শতাংশ জমির উপর বসতবাড়ি নির্মাণ করে বসবাস করে আসছিল। স্থানীয় প্রভাবশালী সালাউদ্দিন সরকারের শতাধিক লোক ঘটনার রাতে বাড়িতে হামলা চালায়। এ সময় বাড়িটি ভাঙচুর করে এবং নগদ ৫০ হাজার টাকাসহ প্রায় ৭/৮ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।

বাড়ির মালিক ফরিদা খাতুন ভালুকা ডট কম কে জানান, ৬ দিন আগে সালাউদ্দিন সরকার আমার বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। ঘটনার রাত ১২ টার সময় শতাধিক লোক হামলা চালায়। এ সময় আমরা সন্ত্রাসীদের ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে গিয়ে পাশেই আমার বাবার বাড়ি গিয়ে আশ্রয় নেই। ঘটনার সময় সন্ত্রাসীরা আমাকে ও আমার মেয়েদের ধর্ষণসহ বিভিন্ন ধরণের হুমকী দিতে থাকে। খবর পেয়ে রাতেই পুলিশ এসে আমারদের উদ্ধার করে। কিন্তু পুলিশ চলে চলে যাওয়ার পর সন্ত্রাসীরা আমার বাড়ির টিনের চালা ও জিনিসপত্রসহ সব মালামাল লুট করে নিয়ে গেছে।

অভিযুক্ত সালাউদ্দিন সরকার বসতবাড়ি ভাঙচুরের ঘটনাটি তিনি জানেন না বলে ভালুকা ডট কম কে  জানান। তবে আব্দুল আউয়ালের কাছ থেকে ৪২ শতাংশ জমি সাবকবলামূলে ক্রয় করেছেন এবং তা দখল দিচ্ছেন বলে তিনি অভিযোগ করেন।

ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো: হযরত আলী ভালুকা ডট কম কে জানান, ঘটনার খবর পেয়ে রাতেই পুলিশ পাঠানো হয়েছিল এবং নিযার্ততিতদের উদ্ধার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ ঘটনায় এখানো কোন অভিযোগ পাইনি।গফরগাঁও সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো: রায়হানুল ইসলাম ভালুকা ডট কম কে জানান, বিষয়টি আমার জানা নেই। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই