তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গফরগাঁও সাব-রেজিষ্ট্রি অফিসের সেরেস্তায় ঘুষ গ্রহন

স্যারের দূর্নীতির হাত অনেক লম্বা:তদন্ত প্রয়োজন
গফরগাঁও সাব-রেজিষ্ট্রি অফিসের সেরেস্তায় ঘুষ গ্রহন
[ভালুকা ডট কম : ১৭ অক্টোবর]
গফরগাঁও এর অস্থায়ী সাব-রেজিষ্ট্রার জাহাঙ্গীর আলমের নামে সেরেস্তায় অফিস সহকারী নারায়ন চন্দ্র দাসের মাধ্যমে দলিল লেখকদের কাছ থেকে জমির ক্রেতাদের কাছ থেকে আদায়কৃত শতকরা ৫ শতাংশ হারে ঘুষ গ্রহন করা হচ্ছে।

গতকাল সরজমিনে গফরগাঁও সাব-রেজিষ্ট্রি অফিস পরিদর্শনে গেলে নাম গোপন রাখার শর্তে কয়েকজন দলিল লেখক জানান, প্রতি দলিলের মূল্য অনুযায়ী শতকরা ৫ শতাংশ হারে সাব- রেজিষ্ট্রারের সেরেস্তায় নারায়ন চন্দ্র দাসের কাছে ঘুষের টাকা জমা দিলে সাব- রেজিষ্ট্রার দলিল সম্পাদন করেন। তারা জানান অফিস সহকারীর ভাষায় স্যারের দূর্নীতির হাত অনেক লম্বা। এই দূর্নীতির জন্য  এই সাব- রেজিষ্ট্রার জাহাঙ্গীর আলমের কোথাও জবাবদিহী করতে হয়না। এই কথায় গফরগাঁও এর দলিল লেখকরা আতঙ্কিত হয়ে পরে। তারা উল্লেখিত হারে সেরেস্তায় ঘুষের টাকা দিতে বাধ্য হয়েছে।

গফরগাঁও দলিল লেখক সমিতির সভাপতি ৭৫ বছর বয়স্কা মফিজুল হক সরকার দৃঢ়তার সাথে বলেন, সারাদেশে সাব-রেজিষ্ট্রি অফিস গুলিতে উল্লেখিত হারে সেরেস্তার মাধ্যমে ঘুষ গ্রহনের ব্যবস্থাটি চালু আছে, ইচ্ছা করলেই আমরা তা বন্ধ করতে পারবোনা । প্রকাশ ভালুকার নবাগত সাব-রেজিষ্ট্রার জাহাঙ্গীর আলম গফরগাঁও এর সাব- রেজিষ্ট্রার না থাকার কারনে অতিরিক্ত দায়িত্ব হিসাবে প্রতি সপ্তাহে ২ দিন অর্থাৎ সোম ও মঙ্গলবার অফিস করে থাকেন।

এদিকে উল্লেখিত নিয়মে ভালুকা সাব-রেজিষ্ট্রি অফিসের সেরেস্তার মাধ্যমে অফিস সহকারী আবুল হাসেমের কাছে দলিলের মূল্যের ৫ শতাংশ হারে ঘুষের টাকা জমা দিতে হচ্ছে দলিল লেখকদের। দলিল লেখকদের মতে এই দুর্নীরি বিষয়টি জেলা রেজিষ্ট্রার অবগত রয়েছেন।

এ ব্যাপারে একাধিক দৈনিক পত্রিকায় একাধিক সংবাদ প্রকাশিত হলেও সরকারের বিভিন্ন তদন্তকারী সংস্থা এই অফিসারের অবাধ দুর্নীতির বিরুদ্ধে কোন কার্যক্রম গ্রহন করেননি। এ নিয়ে ভালুকায় দলিল লেখকদের মাঝে চাপা উত্তেজনা বিরাজ করতে দেখা যায়। দলিল লেখকদের মতে প্রকাশিত এই সংবাদের সরজমিনে ত্রুটি মুক্ত তদন্ত করা হলে এর সত্যতা প্রমাণিত হতে বাধ্য। {আব্দুল আউয়াল ঢালী, আজাহারুল ইসলাম (গফরগাঁও থেকে) }#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই