তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

অক্টোবরের মাঝামাঝি নির্বাচনকালীন সরকার-কাদের

অক্টোবরের মাঝামাঝি নির্বাচনকালীন সরকার-কাদের
[ভালুকা ডট কম : ১১ সেপ্টেম্বর]
একাদশ জাতীয় সংসদের জন্য অক্টোবরের মাঝামাঝি সময়ে আকারে ছোট একটি সরকার গঠন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ (মঙ্গলবার) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এতথ্য জানান।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, অক্টোবরের মাঝামাঝি সময়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে। এই সরকারে বাইরের কেউ আসবে না। আমি মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি, টেকনোক্রেট কেউ আসবে না, আকারটা ছোট হবে। তবে জাতীয় পার্টি তাদের দু-একজন আরও অন্তর্ভুক্ত করতে বলেছে, অনুরোধ করেছে। সেটাও প্রধানমন্ত্রীর এখতিয়ার, তিনি কতটা বিবেচনা করবেন, সেটা এখনও সিদ্ধান্ত হয়নি। এগুলো আলাপ-আলোচনার পর্যায়ে আছে।

আওয়ামী লীগ গতবারের মতো জোটগত নির্বাচন করবে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, বিএনপি যদি নির্বাচনে না আসে তাহলে জাতীয় পার্টি আলাদা নির্বাচন করবে। বিএনপি যদি আসে তাহলে জাতীয় পার্টির সঙ্গে আসনবণ্টন, সমঝোতা হবে। সবকিছু নির্ভর করছে মেরুকরণ কীভাবে হবে, সেভাবেই অ্যালায়েন্সের সমীকরণ হবে।

তিনি জানান,বিতর্কিতরা আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাবে না। এখনো মনোনয়ন দেওয়া হবে এমন সিদ্ধান্ত কোনো প্রার্থীকে জানানো হয়নি। যাদের অবস্থান জনগণের কাছে ভালো, তাদের কিছু টিপস দেওয়া হয়েছে। আরো গণমুখী প্রচারণার পরামর্শ দেওয়া হয়েছে। বিএনপির নেতৃত্বের মধ্যে ঐক্য নেই দাবি করে সরকারবিরোধী আন্দোলন গড়ে তুলতে দলটির নেতৃত্বে জাতীয় ঐক্যের যে ডাক দেয়া হয়েছে তা সফল হবে কি না তা নিয়ে সংশয় প্রকাশ করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন,বিএনপির ঐক্যবদ্ধ আন্দোলনের কথা বলে। তাদের নিজের ঘরেই তো ঐক্য নেই। তারা নিজেদের অফিসেই একে অন্যকে সরকারের এজেন্ট বলে। যারা নিজেরা ঘরেই ঐক্যবদ্ধ নয়। তারা কিভাবে জাতীয় ঐক্য গড়বে? আওয়ামী লীগ দেশের সবচেয়ে বড় দল। আওয়ামী লীগকে বাদ দিয়ে এদেশে জাতীয় ঐক্য কীভাবে হয়? আর আওয়ামী লীগ না থাকলে অন্য অনেক দলও তাদের সঙ্গে যাবে না। তাদের আন্দোলন গত ১০ বছরে হয় নাই, আর আগামী দুই মাসেও হবে না।

খালেদা জিয়ার চিকিৎসার নামে বিএনপি রাজনীতি করার চেষ্টা করছে বলে অভিযোগ করে  ওবায়দুল কাদের অভিযোগ করে বলেন,খালেদা জিয়ার চিকিৎসা আসলে বিষয় নয়। তাঁর অসুস্থতা নিয়ে বিএনপি রাজনীতি করতে চাইছে। এর মাধ্যমে তাদের আন্দোলনের ব্যর্থতাকে সফলতায় রূপ দিতে চাইছে বিএনপি। বিএনপি জাতীয় ঐক্য নয়, জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য করতে চাইছে। আওয়ামী লীগকে বাদ দিয়ে কোনো জাতীয় ঐক্য হতে পারে না। আওয়ামী লীগবিহীন জাতীয় ঐক্য হলো জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য। এর সঙ্গে দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের কোনো সম্পর্ক থাকবে না। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই