তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ময়মনসিংহ-২,প্রচারে বাধা ও কর্মীদের গ্রেফতারের অভিযোগ

ময়মনসিংহ-২ আসন ধানের শীষের প্রচারে বাধা ও কর্মীদের গ্রেফতারের অভিযোগ
[ভালুকা ডট কম : ১৮ ডিসেম্বর]
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ- ২ (ফুলপুর-তারাকান্দা) আসনে ধানের শীষের প্রার্থী প্রচারণায় বাধা, নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রণীর অভিযোগে মঙ্গলবার দুপুরে ফুলপুরে সংবাদ সম্মেলন করেছেন।

ফুলপুর থানা রোডস্থ দলীয় কার্যালয়ে ধানের শীষের প্রার্থী বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি শাহ্ শহীদ সারোয়ার সংবাদ সম্মেলনে জানান, প্রচারণার প্রথম মিছিলেই আওয়ামী লীগের লোকজন হামলা চালিয়ে আমাদের অসংখ্য নেতা কর্মীকে আহত করেছে। উল্টো আমাদেরই ১ হাজার ২০০ অজ্ঞাত ও ২৯০ জনের নাম উল্লেখ করে ফুলপুর থানায় একটি মিথ্যা মামলা করেছে। অপর দিকে তারাকান্দায় আমাদের অফিস ভাংচুর করে উল্টো আমাদেরই ৭৫ জনের নামে মিথ্যা মামলা করেছে।

পুলিশ এ পর্যন্ত ১১ জনকে গ্রেফতারসহ বাড়ি বাড়ি গিয়ে তল্লাশী চালাচ্ছে। এতে নির্বাচনী এলাকায় অসংখ্য নেতাকর্মী গ্রেফতার আতংকে পালিয়ে বেড়াচ্ছেন। যা নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে বিগ্নিত করেছে। অথচ আমাদের সত্য মামলা নেয়া হচ্ছে না। ২ দিন আগে তারাকান্দার ঢাকুয়ায় আমার প্রচারণা সভায় পুলিশ হানা দিয়েছে। মাঝিয়ালিতে অফিস ভাংচুরসহ বিস্কায় প্রচারণার মাইক ও গাড়ী ভাংচুর করেছে।  তারাকান্দায় মাইক্রোবাস যোগে ডিবি পুলিশ পরিচয়ে কিছু লোক এসে আমাদের নেতাকর্মীদের গ্রেফতারের ভয় দেখাচ্ছে। নেতাকর্মীরা বলছে আমাদের সবার নামেই মামলা। তাই আমরা স্বেচ্ছায় কারাবরণ করতে চাই। আওয়ামী লীগ পরাজয় নিশ্চিত জেনে নির্বাচন বানচালের চেষ্টা করছে। আমি এখনও আশাবাদি নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে। আমরা ন্যায় বিচার পাব। অন্যথায় কেন্দ্রে আলোচনা করে হাজার হাজার নেতাকর্মীসহ স্বেচ্ছায় কারাবরণের সিদ্ধান্তে যাব।

তিনি অবৈধ মামলা ও গ্রেফতার বন্ধ করে নির্বাচনী সুষ্ঠু পরিবেশে ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন। এ সময় উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এমদাদ হোসেন খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলজার হোসেন, ছাত্রদল নেতা টুটুল, মিঠুনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ফুলপুরে হাতপাখার মিছিল
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ- ২ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে সংসদ সদস্য প্রার্থী গোলাম মওলা ভূইয়ার নেতৃত্বে সোমবার সন্ধ্যায় ফুলপুরে হাতপাখা প্রতীকের সমর্থনে মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ফুলপুর শাখার সভাপতি মাওলানা জালাল উদ্দিন, তারাকান্দা শাখার সভাপতি আব্দুল ছালম প্রমূখ।

তারাকান্দায় ছাত্রদল নেতা গ্রেফতার
তারাকান্দা বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ ছাত্রদল সভাপতি রাকিবুল ইসলামকে পুলিশ মঙ্গলবার গ্রেফতার করেছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই