তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সুবর্ণচরে গণধর্ষণ,সিপিবির নারী সেলের মানববন্ধন

সুবর্ণচরে গণধর্ষণ,সিপিবির নারী সেলের মানববন্ধন
[ভালুকা ডট কম : ০৫ জানুয়ারী]
নোয়াখালীর সুবর্ণচরে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় জড়িত লম্পট বাহিনীর বিচার স্বল্প সময়ে শেষ করার দাবি জানিয়েছেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) নারী নেত্রীরা। আজ (শনিবার) রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি), নারী সেল আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়েছে।

নারীনেত্রী লক্ষ্মী চক্রবর্তী বলেন,আমরা সুবর্ণচরের ঘটনার দৃষ্টান্তমূলক বিচার দেখতে চাই। এটি সরকারের কাছে আমরা দাবি করি। কারণ, এই লম্পট বাহিনীকে ঠিক করতে হলে আমাদের স্বল্প সময়ে এই বিচার সম্পন্ন করতে হবে। ভোট একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় রাষ্ট্রের জন্য। যদি আমাদের ভোট ভূলুণ্ঠিত হয়, রাষ্ট্রব্যবস্থা ভূলুণ্ঠিত হয় তাহলে আমরা অন্ধকার ছাড়া কিছুই দেখতে পাই না। আমরা এই দেশে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, মুসলিম কিছুই বুঝি না, আমাদের মানবতার দাবি, আমরা মানবতাতেই কথা বলি।

নারীনেত্রী নুহা নূর বলেন, আমরা খবর পেলাম, সর্বশেষ যে এই ঘটনার পরিকল্পনার সঙ্গে ছিল তাকে গ্রেফতার করা হয়েছে। ওই লোক-দেখানো গ্রেফতারে শুধু কাজ হবে না। দুই ধরনের বিচার করতে হবে— ধর্ষণের বিচার ও নির্বাচনি সহিংসতার বিচার। ধর্ষণের দায়ে যে শাস্তি হয়, সেই শাস্তি দিতে হবে এবং নাগরিক অধিকার ক্ষুণ্ন করার জন্য যে ব্যবস্থা গ্রহণ করা হবে, সে ব্যবস্থাও কার্যকর করতে হবে।

নারীনেত্রী মাকসুদা আক্তার লাইলী বলেন,সুবর্ণচরের ঘটনা নির্দিষ্ট একটি ঘটনা নয়। এটি অনেক ঘটনার একটি নগ্ন চিত্র। মানববন্ধনে উপস্থিত ছিলেন নারীনেত্রী রোকেয়া বেগম, আয়রন নাহার লিপি ও কাজী রিতাসহ অনেকে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই