তারিখ : ২৭ মার্চ ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে ধানের সঙ্গে শত্রুতা,রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা

রাণীনগরে ধানের সঙ্গে শত্রুতা,রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা
[ভালুকা ডট কম : ২১ ফেব্রুয়ারী]
নওগাঁর রাণীনগরে পূর্বশত্রুতার জেরে মৎসজীবীদের রোপনকৃত কয়েক বিঘা জমির ধান নষ্ট করেছে কতিপয় দুর্বৃত্তরা। উপজেলার মিরাট ইউনিয়নের বিল মুনছুরে এ ঘটনাটি ঘটেছে। এঘটনায় রাণীনগর থানা ও উপজেলা ভ’মি অফিস বরাবর একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা, উপজেলার মিরাট ইউনিয়নের বিল মুনছুরের খাস জমি সরকারী চেকের মাধ্যমে হরিশপুর গ্রামের মৎসজীবীরা দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে। চলতি ইরি-বোরো মৌসুমে ধান রোপনের পর নিয়মিত জমির পরিচর্যা করে আসছেন ভোগদখলকারীরা। পূর্ব শত্রুতার জের ধরে মিরাট উত্তরপাড়ার লোকজন বুধবার ও বৃহস্পতিবার সকালে রোপনকৃত কয়েক বিঘা জমির ধান পা দিয়ে মাড়িয়ে ও উপড়ে ফেলে নষ্ট করেছে। এতে করে ওই কৃষকরা আর্থিক ভাবে লোকসানের মুখে পড়েছে।

মৎস্যজীবী সমিতির সভাপতি মাহফুজুল হকসহ স্থানীয়রা বলেন, উপজেলা মিরাট ইউনিয়নের বিল মুনছুরের খাস জমি সরকারী চেকের মাধ্যমে হরিশপুর গ্রামের মৎসজীবীরা দীর্ঘদিন ধরে চাষ আবাদ করে আসছেন। চলতি ইরি-বোরো মৌসুমে ধান রোপনের পর নিয়মিত পরিচর্যা করে আসছিলেন এরই মধ্যে পূর্ব শত্রুতার জের ধরে মিরাট উত্তর পাড়া গ্রামের ইয়াদ আলীর ছেলে হানিফ, আফছারের ছেলে মান্নান, কলিমদ্দীনের ছেলে আনিছুর, মফিজের ছেলে মোফাজ্জল ও তার ভাই মুকুলসহ গ্রামের কতিপয় লোকজনরা প্রকাশ্যে রোপনকৃত কয়েক বিঘা জমির ধান পা দিয়ে মাড়িয়ে ও উপড়ে ফেলে নষ্ট করেছে। এবিষয়ে থানা ও উপজেলা ভ’মি অফিস বরাবর একটি অভিযোগ দিয়েছি।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএসএম সিদ্দিকুর রহমান বলেন, এবিষয়ে আমার জানা নেই। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সহকারি কমিশনার (ভ’মি) টুকটুক তালুকদার বলেন এই বিষয়ে আমি একটি লিখিত অভিযোগ পেয়েছি। যারা বিলের আশেপাশে বসবাস করে তাদের জন্য অগ্রাধিকার রয়েছে। কিন্তু অন্য এলাকা থেকে এসে বিলের জমি দখল করে কেউ ব্যবহার করার অধিকার রাখে না। আর এটি সম্পন্ন সরকারি জায়গা। সরকার এখনো পর্যন্ত এই জমিগুলো কাউকে লিজ দেয় নাই। যদিও এর আগে লিজ দেওয়া হয়েছিলো তার মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। আমি সরেজমিনে গিয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবো।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই