তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইল মাছের আড়তের খাজনা বন্ধের দাবীতে স্মারকলিপি

নান্দাইল চৌরাস্তা মাছের আড়তের খাজনা বন্ধের দাবীতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান
[ভালুকা ডট কম : ২৩ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার চন্ডীপাশা ইউনিয়নের নান্দাইল চৌরাস্তা (বারুইগ্রাম) বাজারের মাছের আড়ত থেকে সরকারী টোল/খাজনা বন্ধের দাবীতে ব্যবসায়ী ও এলাকাবাসী ময়মনসিংহ জেলা প্রশাসক ও নান্দাইল উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি প্রদান করেছেন।

প্রাপ্ত স্মারকলিপি থেকে জানাযায়, নান্দাইল চৌরাস্তা বারুইগ্রাম বাজারে সরকারী কোন ভূমি নাই। সম্পূর্ণ বাজারটি ব্যক্তিমালিকানাধীন জায়গায় এবং কিছু অংশ সড়ক ও জনপদ বিভাগের জায়গায় পরিচালিত হয়। অপরদিকে চৌরাস্তা মূল অংশ থেকে মাছের আড়তটি প্রায় ৩শত গজ দূরে নান্দাইল তাড়াইল সড়কের উত্তর পাশে মো. মনির উদ্দিন ভূইয়ার ব্যক্তিমালিকানাধীন জায়গায় গড়ে উঠেছে। জেলা প্রশাসকের কার্যালয়ে তালিকাভ্ক্তূ মৎস্য ব্যবসায়ীরা জায়গার মালিক মনির উদ্দিন ভূইয়ার নিকট থেকে জায়গা ভাড়া নিয়ে নিজেরা ঘর নির্মাণ করে মৎস্য ব্যবসা পরিচালনা করছেন। ব্যক্তি মালিকানাধীন জায়গার উপর সরকারী টোল/খাজনা আদায় করার কোন বিধান নাই। অথচ নান্দাইল উপজেলা পরিষদ থেকে বাজারটি ইজারা দেওয়া হয়। এতে করে মৎস্য ব্যবসায়ীরা জায়গার ভাড়া পরিশোধ করে আবার টোল /খাজনা দেওয়ায় তাদের ব্যবসা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই অবস্থায় চন্ডীপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. শাহাব উদ্দিন ভূইয়া, মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আব্দুর রহমান সবুজ সহ মৎস্য ব্যবসায়ী স্বাক্ষরিত স্মারকলিপির মাধ্যমে মৎস্য আড়তটি যাতে বাৎসরিক ইজারা দিতে না পারে এই দাবী জানিয়ে ময়মনসিংহের জেলা প্রশাসক ও নান্দাইল উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিতভাবে স্মারকলিপি প্রদান করে পরবর্তী ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানিয়েছেন।

স্মারকলিপির কপি ময়মনসিংহ-৯ আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন সহ প্রশাসনের বিভিন্ন স্থানে প্রেরন করা হয়েছে।  




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই