তারিখ : ১৬ জুন ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

৯৫ বছর বয়সেও বয়স্কভাতা কার্ড জুটেনি ফয়েজের

নান্দাইলে ৯৫ বছর বয়সেও বয়স্কভাতা কার্ড জুটেনি আবুল ফয়েজের  
[ভালুকা ডট কম : ১৪ মার্চ]
আর কতো বয়স হলে বাংলাদেশ সরকারের সামাজিক সুরক্ষা প্রকল্পের সরকারি বয়স্ক ভাতা মিলবে বৃদ্ধ আবুল ফয়েজের ? জীবনের শেষ প্রান্তে এসে একটু হাতে গণা মনের চাহিদা মোতাবেক খাবার ছাড়া আর কিইবা চায় সেসমস্ত দরিদ্র বৃদ্ধ-বৃদ্ধাগণ। তেমনি চাহিদা মিটানোর জন্য সরকারি ভাতার টাকা পাবার আশায় দ্বারে দ্বারে ঘুরছেন ৯৫ বছরের বৃদ্ধ মো. আবুল ফয়েজ।

তিনি ময়মনসিংহের নান্দাইল উপজেলার চন্ডীপাশা ইউনিয়নের নিজবানাইল গ্রামের বাসিন্দা। পরিবারে তিন পুত্র ও ৪ কন্যা সন্তান থাকা সত্বেও স্ত্রীকে নিয়ে ভিক্ষা করে কোনমতে মানববেতর দিন কাটাচ্ছেন। নিজ এলাকায় অবস্থিত একটি মাদ্রাসার নামে ১০শতাংশ জায়গা দান করার কারনে তার পুত্র সন্তানরা আর দেখছেন না বৃদ্ধ বাবা-মাকে। কোনমতে নিজবাড়িতে স্ত্রীকে নিয়ে আশ্রয়ে থাকলেও ভিক্ষাবৃত্তিই আহারের একমাত্র সম্বল হয়ে দাড়িয়েছেন আবুল ফয়েজের। তবু তিনি সন্তানদেরকে কষ্ট দিতে চান না বলে এভাবেই দিন কাটালেও স্ত্রী’র ও নিজ দেহের অসুস্থতা কাবু করে ফেললে ভোগতে হয় দিনের পর দিন। ঔষধ সেবনতো দূরের কথা খাবার যোগানও কষ্ট হয়ে পড়ে।

তাই জন প্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরছেন একটি বয়স্ক ভাতা কার্ড পাওয়ার জন্য। কিন্তুু আবুল ফয়েজ জানান, বয়স্কভাতা কার্ড পেতে হলে নাকি টাকা দিতে হবে। তাই টাকা দিতে না পারায় তাঁর বয়স্কভাতা কার্ড হচ্ছে না। চন্ডীপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. এমদাদুল হক ভুইয়া জানান, বিষয়টি তার জানা ছিলনা তবে অতি দ্রুত তার কার্ডের ব্যবস্থা করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

লাইফস্টাইল বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই