তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে নকল কোমল পানীয় উদ্ধার

নওগাঁয় ডিবি পুলিশের অভিযানে নকল কোমল পানীয় উদ্ধার
[ভালুকা ডট কম : ২১ মে]
চমকপদ মোড়কের ভিতর কোমল পানীয় স্পিড। প্রতিটি প্যাকেটের সাথে একটি বেলুন ও এক টাকার কয়েন দিয়ে আবারও প্যাকেজাত করা। দাম রাখা হয়েছে পাঁচ টাকা। দেশের বৃহত্তম প্রতিষ্ঠান আকিজ গ্রুপের পন্য ‘স্পিড’ এর লোগো নকল করে তৈরী করা হয়েছে চকমপদ মোড়কে পলিথিনের ভিতরে এ কোমল পানীয় স্পিড। এ নকল পণ্যটি তৈরী করে বাজারজাত করেছেন ‘হোসেন ফুড প্রোডাক্টস’।

এমন তথ্যের ভিত্তিত্বে নওগাঁয় অভিযান চালিয়ে বিপুল পরিমান এ নকল ক্ষতিকর কোমল পানীয় উদ্ধার করেছে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ সদস্যরা। সোমবার বিকেল শহরের ডাবপট্টি ও কাপড়পট্টির তিব্বত মার্কেটে এ অভিযান পরিচালনা করা হয়।

জানাগেছে, শিশুদের আকৃষ্ট করতে এমন চমকপদ মোড়কে তৈরী করা হয়েছে। প্রতিটি প্যাকেটের সাথে একটি বেলুন ও এক টাকার কয়েন যোগ করে প্যাকেজাত করা এ প্যাকেটের দাম রাখা হয়েছে পাঁচ টাকা। যেন টাকা দিয়ে টাকা কেনার মতো অবস্থা। ফলে সহজেই শিশুরা এ কোমল পানীওর প্রতি আকৃষ্ট হয়ে কিনতে চান। শরীরের জন্য ক্ষতিকর এ কোমল পানীয় সারা শহর ছেয়ে গেছে।

এমন তথ্যের ভিত্তিত্বে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ সদস্যরা শহরের দুইটি স্থান অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল কোমল পানীয় উদ্ধার করেছে। সেই সাথে নকল এসব কোমল পানীয় বিক্রির পাঁচ দোকানীকে আটক করা হয়েছে।

নওগাঁ জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ কেএম সামছুদ্দিন বলেন, কোমল পানীয় স্পিড প্লাস্টিকের বা টিনের বোতলে বাজারজাত করে। কিন্তু এ পন্যটি পলিথিনের মোড়কের প্যাকেটে বাজারজাত করা হচ্ছে। এ পন্যটি নকল এবং শরীরের জন্য ক্ষতিকর। এসব পন্য বিশেষ করে শিশুরা খেয়ে থাকেন। এ পন্যটি বিক্রির দায়ে পাঁচ দোকানদারকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই