তারিখ : ২৫ আগস্ট ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করল এলাকাবাসী

‘কর্মসৃজন প্রকল্পের টাকা ফেরত যাওয়ায়’
নান্দাইলে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করল এলাকাবাসী
[ভালুকা ডট কম : ১১ জুন]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজগাতী ইউনিয়নের সীমান্তবর্তী খলাপাড়া হতে কুনিয়া পাড়া রাস্তাটি স্বেচ্ছাশ্রমে সংস্কার করল এলাকাবাসী। এতে কিছুটা হলেও দুর্ভো'গ লাঘব হবে বলে স্বেচ্ছাশ্রমীরা জানান।

জানাযায়, দশম জাতীয় সংসদ সরকার আমলের শেষ দুই অর্থ বছরে অতি দরিদ্রদের কর্মসৃজন প্রকল্পের কাজ না হওয়ায় বিপুল পরিমাণ অর্থ সরকারি কোষাগারে ফেরত যায়। এতে করে অবহেলিত হতদরিদ্রগণ উক্ত প্রকল্প থেকে বঞ্চিত হয় এবং কোথাও কোন ধরনের কাজ না হওয়ায় ইউপি রাস্তাঘাট সংস্কার ব্যাহত হয়েছে। ফলে রাজগাতি ইউনিয়নের কুনিয়াপাড়া রাস্তাটির বেহাল অবস্থা বিরাজমান ও অনুপযোগী হওয়ায় এলাকাবাসী স্বউদ্যোগে ও স্বেচ্ছাশ্রমে রাস্তাটি সংস্কার করে।

স্থানীয় এলাকাবাসী জানায়, সাবেক চেয়ারম্যান মরহুম ফয়েজ উদ্দিন ভুইয়া চান মিয়া ও ইউপি সদস্য আব্দুর রাশিদ মাষ্টারের প্রচেষ্টায় ১৯৯৫ সনে উক্ত রাস্তাটি নির্মিত হয়েছিল।এ রাস্তা দিয়ে খলাপাড়া, পেছুন্দুরী, নোয়াহাটা, নাগডরা, পাল পাড়া, পুর্ব'পাড়ার হাজারো লোকজন যাতায়াত করে। রাস্তাটি নির্মিত হওয়ার পর থেকে অদ্যাবধি কোন জনপ্রতিনিধি সংস্কারের কোন উদ্যোগ না নেয়া সিংহভাগ রাস্তা খানা খন্দকে পরিণত হয়। ফলে রিক্সা চলাচল তো দুরের কথা পায়ে হেটে যাওয়া কষ্টকর হয়ে পড়ে।

আব্দুর রাশিদ মাস্টার জানান,সরকার টাকা দেয় রাস্তাঘাট সংস্কারের জন্য, কাজ না হওয়ায় সরকারি টাকা ফেরত যাওয়ায় রাস্তার এই অবস্থা। এতে জনগণ চরম ভোগান্তিতে পড়ে।আওয়ামী নেতা আব্দুস সালাম জানান,অদ্যাবদি কোন সরকারি ভাবে বরাদ্দ না হওয়ায় কয়েকটি পাড়ার প্রায় শতাধিক লোকজন নিয়ে প্রখর রোদের মধ্যে দিয়ে মাটি কাটতে হল’। অত্র ইউনিয়নের ইউপি চেয়ারম্যান রুকন উদ্দিন জানান,সরকারি কোন বরাদ্দ না হওয়ায় কোন কাজ হয়নি। তবে  নতুন ভাবে বরাদ্দ হলে রাস্তাটি পুনঃসংস্কারের ব্যবস্থা গ্রহন করা হবে।#








 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই