তারিখ : ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে জোরপূর্বক ফিশারির পাড় কেটে বর্জ্য নিষ্কাশন

নান্দাইলে জোরপূর্বক ফিশারির পাড় কেটে বর্জ্য নিষ্কাশন
[ভালুকা ডট কম : ১২ জুন]
ময়মনসিংহের নান্দাইল উপজেলায় সিংরইল ইউনিয়নের ঘাগইর গ্রামে পূর্ব শত্রুাতার জেরবশত মৎস্য চাষী ইমদাদুল হকের পুকুরের পাড় জোরপূর্বক কেটে বাড়ির বিষাক্ত বর্জ্য পানি নিষ্কাশন করার এক গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে  জানাযায়, ঘাগইর গ্রামের জনৈক জাহেদ আলীর পুত্র ইমদাদুল হকের পরিবারের সাথে একই ইউনিয়নের উল্লাহপাড়া গ্রামের মৃত লাল মিয়ার পুত্র কাঞ্চন মিয়া, আঃ গণির পুত্র আলম মিয়া, মৃত আলহাজ্ব মিয়ার পুত্র বাচ্চু ও মৃত আব্দুল হেলিমের পুত্র খলিল মিয়ার দীর্ঘদিন যাবত পূর্ব শত্রুতা চলিয়া আসছিল। এরই জের হিসাবে সোমবার বিবাদীরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে জোরপূর্বক নিরীহ মৎস্য চাষী ইমদাদুল হকের ১৮০ শতাংশ জমির উপর দেশীয় শিং মাছের চাষকৃত পুকুরের পাড় কেটে দিয়ে বিবাদীরা পুকুরের পার্শ্বের বাড়ির ও কাচার রাস্তার বিষাক্ত পানি নিষ্কাশন করেছে।

এতে করে পুকুরের পানি বিষক্রিয় হয়ে শিং মাছ ভাসিয়া উঠতে শুরু করেছে। পরে উক্ত ঘটনা দেখিয়া বিবাদীগণকে বাধা দিলে কাঞ্চন, আলম, খলিল মিয়া সহ বিবাদীরা বাদীদের পরিবারকে মারধর সহ পুকুরের বাশেঁর বেড়া ও প্লাস্টিকের নেট জাল ছিড়ে ফেলে ব্যাপক ক্ষতি সাধন করে। অতপর বাদী ইমদাদুল হকের পরিবারকে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসী বিষয়টি আপোষ ফায়সালার চেষ্টা করেও বিবাদীরা মানতে রাজি নয়।

ইমদাদুল হক জানান, আমি নিরীহ মৎস্য চাষী, বিবাদীগণ বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন পন্থা অবলম্বন করে আমার পরিবারের ক্ষতিসাধন করার পায়তারা করে আসছে। ইতিমধ্যে জোরপূর্বক পুকুরের পাড় কেটে দিয়ে পুকুরের মাছ মেরে ফেলার চেষ্টা অব্যাহত সহ আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে। বিবাদীগণের এরকম জোর তান্ডব থেকে রেহাই পেতে প্রশাসনের আইনগত সহায়তা চান ইমদাদুল হকের পরিবার।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই