তারিখ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কর্নেল অলির নতুন জোট ঘোষণা,১৮ দফা দাবি

কর্নেল অলির নতুন জোট ঘোষণা: নতুন জাতীয় নির্বাচনসহ ১৮ দফা দাবি
[ভালুকা ডট কম : ২৭ জুন]
নতুন করে জাতীয় সংসদ নির্বাচন এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ ১৮ দফা দাবি নিয়ে ‘জাতীয় মুক্তি মঞ্চ’ নামে নতুন সংগঠনের ঘোষণা দিয়েছেন এলডিপির সভাপতি বিএনপি’র সাবেক মন্ত্রী কর্নেল (অব) অলি আহমেদ। আজ (বৃহস্পতিবার) বিকেল সোয়া ৪টায় জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। বিএনপি’র নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম সমন্বয়ক কর্নেল অলি সংবাদ সম্মেলনে তার লিখিত বক্তব্যে জানান, তাদের কর্মসূচিতে কোনও ধরনের ধ্বংসাত্মক কর্মকাণ্ড থাকবে না। তিনি এ সংগঠনের কর্মসূচিতে সব বিরোধী দল এবং বিকেবান মানুষকে অংশ নেয়ার আহ্বান জানান।

বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি জানিয়ে তিনি বলেন, আমরা আশা করি আমাদের এ কর্মসূচিতে জনগণ এবং সব বিরোধী দল নিজ নিজ অবস্থান থেকে সমর্থন দেবেন এবং সহযোগিতা করবেন। জাতীয় মুক্তি মঞ্চের ১৮ দফা দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- দেশবিরোধী চুক্তি প্রকাশ, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান রক্ষা, জাতীয় বিশেষজ্ঞ কমিশন গঠন, গুম-খুন বন্ধের পদক্ষেপ এবং মিথ্যা মামলা প্রত্যাহার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদ, জাগপার নেতা তাসমিয়া প্রধান, খেলাফত মজলিসের নেতা মাওলানা আহমদ আলি কাসেমী, ইসলামী সঙ্গীত শিল্পী মুহিব খান। মঞ্চে না বসলেও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া প্রমুখ।

এলডিপির প্রভাবশালী এক নেতা জানান, বিতর্কিত একাদশ জাতীয় নির্বাচনের পর বিএনপি সংসদে যোগ দেওয়ায় কার্যত বিরোধী রাজনীতি দেশে অনুপস্থিত। এ কারণেই নতুন রাজনৈতিক মোর্চা গঠনের সিদ্ধান্ত গ্রহণ করছেন সাবেক মুক্তিযোদ্ধা সৈনিক-রাজনীতিবিদ।

অলি আহমেদের সংবাদ সম্মেলন নিয়ে যখন রাজনীতিতে আলোচনা, ওই সংবাদ সম্মেলনের একদিন আগে তার দল ছেড়েছেন প্রেসিডিয়ামের তিন সদস্য। তারা হলেন দলের প্রেসিডিয়াম সদস্য আবদুল করিম আব্বাসী, মো. আবদুল্লাহ ও মো. আবদুল গণি। এরা সবাই একাধিকবার বিএনপি থেকে মনোনীত হয়ে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছিলেন। এদের একজন মো. আবদুল্লাহ জানান, তিনি রাজনীতি থেকেই বিদায় নিয়েছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই