তারিখ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ধর্ষকদের ফাঁসির দাবিতে বিক্ষোভ ও মানব বন্ধন

ধর্ষকদেরকে সন্ধান দাতাকে এমপির পত্নীর লাখ টাকার পূরস্কার ঘোষণা
ভালুকায়  ধর্ষক রমজান ও সাইফুলের ফাঁসির দাবিতে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানব বন্ধন
[ভালুকা ডট কম : ০৭ জুলাই]
ভালুকায় উপজেলার সোনাউল্ল্যাহ স্কুল এন্ড কলেজের অস্টম শ্রেণীর ছাত্রীর ধর্ষকদের গ্রেফতার দাবীতে সোমবার দুপুরে আশপাশের ৬টি প্রতিষ্ঠানের শিক্ষক ও প্রায় দেড় হাজার শিক্ষার্থী স্কুল মাঠে, স্কুলের পাশের রাস্তায়  মানববন্ধন এবং বিক্ষোভ প্রর্দশন করেন। ধর্ষকদের সন্ধান দাতাকে প্রতিষ্ঠানের সভাপতি ও স্থানীয় এমপি আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনুর  পত্নী জেসমিন এরশাদ পুতুল ১লাখ টাকা পূরস্কার ঘোষণা করেন।

মানব বন্ধনে সোনাউল্ল্যাহ স্কুল এন্ড কলেজসহ আশপাশের কৈয়াদী রহমানিয়া দাখিল মাদ্রাসা,কৈয়াদী সরকারী প্রাথমিক বিদ্যালয়,কৈয়াদী কাইয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, কৈয়াদী দেওয়াননগর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও গিলারচালা স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থী অংশগ্রহন করেন। এ সময় প্রায় দেড় হাজার ছাত্র-ছাত্রী ব্যানার ফ্যাস্টোন নিয়ে প্রথমে সোনাউল্ল্যাহ স্কুল এন্ড কলেজে পাশের রাস্তায় মানব বন্ধন করে পরে প্রতিষ্ঠানের মাঠে বিক্ষোভ প্রদর্শণ করে।

বিক্ষোভ প্রদর্শনের সময় বক্তব্য রাখেন, সোনাউল্ল্যাহ স্কুল এন্ড কলেজের সভাপতি ও স্থানীয় এমপি কাজিম উদ্দিন আহাম্মেদ ধনুর পত্নী জেসমিন এরশাদ পুতুল, প্রতিষ্ঠান প্রধান শফিকুল ইসলাম,আবুল কালাম আজাদ, এস,এম আজহারুল ইসলাম,আশারাফ উদ্দিন মাস্টার প্রমুখ। ধর্ষকদের সন্ধান দাতাকে এমপির পত্নী ১লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন।

প্রসঙ্গ, ভালুকা উপজেলার কৈয়াদী সোনা উল্ল্যাহ স্কুল এন্ড কলেজের অস্টম শ্রেণীর ছাত্রী ওই গ্রামের হাবিবুর রহমান কিশোরী মেয়ে কে স্কুলে যাওয়ার পথে ওই গ্রামের মৃত জাবেদ আলী ছেলে সাইফুল ইসলাম (৪০) ও ইয়ার মাহমুদের ছেলে রমজান আলী (৩০),গত ১৬জুন স্কুলে যাওয়ার পথে জোরপূর্বক রাস্তার পাশে জঙ্গলে নিয়ে গলায় চাকু ধরে ও এসিড নিক্ষেপের ভয় দেখিয়ে পর্যায়ক্রমে দুই জনে ধর্ষণ করে এবং মোবাইল ফোনে ভিডিও ধারণ। পরবর্তীতে ২৪জুন ওই ছাত্রী পরীক্ষা দেয়ার জন্য স্কুলে যাওয়ার পথে পূর্বের ধর্ষণের ভিডিও ফেইসবুকে ও ইন্টারনেট ছেড়ে দেয়ার হুমকী দিয়ে পূনঃরায় ধর্ষণ করার জন্য চেষ্টা করলে সে কৌশলে পালিয়ে যায়।

এ ঘটনায় ভালুকা মডেল থানায় নারী শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা (নম্বর-৬২) হয়েছে। দুই ধর্ষকের একজনকেও পুলিশ এ পর্যন্ত গ্রেফতার করতে পারেনি বলে এলাকাবাসী দাবী করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই