তারিখ : ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরায় কল্লা কাটা/ছেলে ধরা গুজব;উপকূল জুড়ে আতংক

মনপুরায় কল্লা কাটা/ছেলে ধরা গুজব;উপকূল জুড়ে আতংক
[ভালুকা ডট কম : ১০ জুলাই]
ভোলার মনপুরা উপকূলের সর্বত্র কল্লা কাটা ও ছেলে ধরা গুজব ছড়িয়ে পড়েছে। এ নিয়ে উপকূলের বাসিন্দাদের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে। গুজব নিয়ে প্রতিদিন চায়ের টেবিল থেকে বাজার-ঘাট সবখানেই চলছে এই আলোচনা।তবে কেউ সঠিক কোন তথ্য দিতে পারছে না কল্লা কাটা বা ছেলে ধরার গুজবের বিষয়ে। সবাই শুনছে একে অপরের কাছ থেকে।

গত দুইদিন উপজেলার বিভিন্ন বাজারে বিভিন্ন মানুষের সাথে আলাপ করে জানা গেছে, পদ্মা সেতুতে ছোট ছোট ছেলের মাথা লাঘবে। তাই উপকূলের চরাঞ্চল থেকে কল্লা কাটা ও ছেলে ধরার জন্য কিছু মানুষ এসেছে। তারা ছোট ছোট ছেলেদের কল্লা কেটে নিয়ে যাবে। এনিয়ে প্রতি বাজারে চলছে আলোচনা, তর্ক-বির্তক। তবে কার থেকে শুনেছে, কোথায় এই রকম ঘটনা ঘটেছে কিনা এই প্রতিবেদকের এমন প্রশ্নে কেউ কিছু বলতে পারেনি। একে অপরের কথা বলেন। তবে যার কাছে যাওয়া হয় সেই বলেন তিনিও শুনেছেন। এর মধ্যে অনেকে বলেন ফেইসবুকে দেখেছেন ছেলেদের কল্লা কাটা রক্ত পদ্মা সেতুতে দিচ্ছে।

বাংলা বাজার ছমেদপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, এই গুজবের সর্বত্র চলছে আলোচনা। স্কুলে শিক্ষার্থীর সংখ্যা কম। তবে গুজবের কারনে নাকি বর্ষার কারনে স্কুলে শিক্ষার্থীর সংখ্যা কম এই বিষয়ে তিনি সঠিকভাবে বলেননি।

এই ব্যাপারে মনপুরা থানার ইনচার্জ (ওসি) ফোরকান আলী জানান, এই রকম ঘটনা এখানে ঘটেনি। কল্লা কাটা বা ছেলে ধরা এগুলো গুজব ছাড়া আর কিছু না।

উল্লেখ্য, এই গুজবের ব্যাপারে মঙ্গলবার বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের পরিচালক মোঃ শফিকুল ইসলাম স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি ওয়েবসাইডে প্রকাশ করেন। ওই বিজ্ঞপ্তিতে দেশবাসীকে এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হয়। যার স্মারক নং- ৫০.২০১.০০০.০০.০০.৭০৭.২০১৪-সাইট ৪২১।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই