তারিখ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে এইচ.এস.সি পরীক্ষার ফলাফল বিপর্যয়

নান্দাইলে এইচ.এস.সি পরীক্ষার ফলাফল বিপর্যয়,শিক্ষার মান নিয়ে নানামুখী প্রশ্ন
[ভালুকা ডট কম : ১৯ জুলাই]
ময়মনসিংহের নান্দাইল উপজেলায় এইচ.এস.সি পরীক্ষা-২০১৯ এর ফলাফলে বিপর্যয় দেখা দিয়েছে। ফলাফল পর্যালোচনা করে দেখা যায়, নান্দাইলের মোট ৬টি কলেজ থেকে বিভিন্ন বিভাগে ৭১০জন ছাত্র/ছাত্রী পাস করলেও ফেল করেছে ১২১৩জন। তবে মুশুলী স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ ৫ পেয়েছে মাত্র একজন শিক্ষার্থী।

জানাযায়, নান্দাইল শহীদ স্মৃতি সরকারী কলেজের মোট পরীক্ষার্থী ৭৬৩জনের মধ্যে ফেল করেছে ৫৫৫জন, সমূর্ত্ত জাহান মহিলা কলেজ মোট পরীক্ষার্থী ৫০৮জনের মধ্যে ফেল ২৪৪জন, খুররম খান চৌধুরী কলেজ মোট পরীক্ষার্থী ২৫৩জন তবে ফেল ১৮৮জন, আনোয়ার হোসেন খান চৌধুরী মহিলা কলেজ মোট পরীক্ষার্থী ৫২জনের মধ্যে ফেল ৪২জন, মুশুলী স্কুল এন্ড কলেজ মোট পরীক্ষার্থী ২৮৮জনের মধ্যে ফেল ১৪৫জন এবং এডভোকেট আব্দুল হাই কলেজ মোট পরীক্ষার্থী ৫৯জনের মধ্যে ফেল ৩৯জন। এইচ.এস.সি পরীক্ষায় ১৯২৩জন ছাত্র/ছাত্রীর মাঝে ৭১০জন পাস এবং ১২১৩জন ফেল করেছে। এতে করে সর্বমহলে নান্দাইলের শিক্ষার মান নিয়ে নানামুখী প্রশ্ন উঠেছে।

ফলাফল বিশ্লেষনে শিক্ষা বিষয়ক অভিজ্ঞ ব্যক্তিরা তীব্র অসন্তেুাষ প্রকাশ করেছেন এবং উল্লেখিত ৬টি কলেজের শিক্ষার মান উন্নয়নে জরুরীভাবে কর্ম পরিকল্পনা প্রনয়ন করে এগিয়ে যাবার আহবান জানিয়েছেন। সংশ্লিষ্টরা কলেজে নিয়মিত শ্রেণীকক্ষে পাঠদান বৃদ্ধি সহ শিক্ষকদের সময় মত কলেজে উপস্থিতি ও প্রস্থান নিশ্চিত করার জন্য কলেজের গভনিং বডি ও প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই