তারিখ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বাল্যবিয়ের অপরাধে ৬ জনের বিরুদ্ধে মামলা

ভালুকায় বাল্যবিয়ের অপরাধে ৬ জনের বিরুদ্ধে মামলা
[ভালুকা ডট কম : ২৫ আগস্ট]
ভালুকায় বাল্যবিয়ের অভিযোগে বর-কনের মা বাবা, কাজি ও তার সহকারীসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাতে সহকারী কমিশনারের (ভূমি) অফিস সহকারী দেলোয়ার হোসেন বাদি হয়ে মডেল থানায় মামলাটি (নম্বর-৩৫) করেন।

মামলা সূত্রে জানা যায়, গত শুক্রবার রাতে উপজেলার বাশিল গ্রামের আজিজুল ইসলামের বাড়িতে তার অপ্রাপ্ত বয়স্ক ছেলে সাজনের সাথে উপজেলার শান্তিগঞ্জ গ্রামের মাহমুদ আলীর কনে রোকসানাকে (১৮) এনে বাল্যবিয়ের আয়োজন করা হচ্ছে। খবর পেয়ে ভালুকা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মার নেতৃত্বে মডেল থানা পুলিশ অভিযান চালায়। এ সময় পুলিশ যাওয়র সংবাদ পেয়ে কনেকে নিয়ে কনের বাবা মাসহ অন্যান্যরা পালিয়ে যান। পরে পুলিশ বরের বাবা আজিজুল ইসলামকে আটক করেন।

এ ঘটনায় শনিবার রাতে সহকারী কমিশনারের (ভূমি) অফিস সহকারী দেলোয়ার হোসেন বাদি হয়ে বরের বাবা আজিজুল ইসলাম (৫০), মা জামিলা (৪২), কনের বাবা উপজেলার শান্তিগঞ্জ গ্রামের মাহমুদ আলী (৫২), মা আজমেরী খাতুন (৪৬), উপজেলার ২ নম্বর মেদুয়ারী ইউনিয়নের কাজি আশরাফুল (৪৩) ও তার সহকারী পানিহাদী গ্রামের হাফিজ ওরফে হাবিব কাজিসহ (৪৫) অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে ভালুকা মডেল থানায় মামলা দায়ের করেন।

আটককৃত বরের বাবা আজিজুল ইসলাম জানান, আমার ছেলে ও কনে প্রাপ্ত বয়স্ক জেনেই বিবাহ সম্পন্ন করেছি। তারপরও শুক্রবার রাতে আমাকে আটক করে দুইদিন থানা হাজতে রেখেছেন।

ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন জানান, মামলার প্রধান আসামী আটককৃত আজিজুল ইসলামকে রোববার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে। তাছাড়া অপরাপর আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

সহকারী কমিশনারের (ভূমি) রোমেন শর্মা জানান, বাল্যবিয়ে নিবন্ধন আইন ২০১৭, বাল্যবিয়ে নিরোধ আইন এর ৮,৯ ও ১১ তৎসহ ১৮৬০ সালের প্যানালকোর্ট আইনের ১৮৭ ধারার অপরাধ করে আসামরীগণ একে অপরের সহায়তায় নিষেধাজ্ঞা অমান্য করায় মামলাটি দায়ের করা হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই