তারিখ : ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা পৌরশহরে কুকুর আতঙ্ক

ভালুকা পৌরশহরে কুকুর আতঙ্ক
[ভালুকা ডট কম : ১৫ সেপ্টেম্বর]
ভালুকা পৌরশহরে মানুষের মাঝে কুকুর আতঙ্ক বিরাজ করছে। কুকুরের প্রজনন সময় ঘনিয়ে আসার সাথে সাথে ভালুকা উপজেলার আশেপাশের এলাকা থেকে পৌরশহরের বিভিন্ন অলিগলি তাদের আনাগোনা বেড়ে গেছে।ফলে সাধারনের ও ছোট ছোট শিক্ষার্থীদের পথ চলা মুশকিল হয়ে দাড়িয়েছে। উচ্চ আদালত থেকে কুকুর নিধনে নিষেধাজ্ঞা থাকায় পথচারীরা সমস্যায় পড়েছে। ফলে পৌরসভা কর্তৃপক্ষ কুকুর নিধন করতে পারছে না।

পৌরসভার বিভিন্ন এলাকায় বেওয়ারিশ কুকুরের উপদ্রব ব্যাপকহারে বৃদ্ধি পাওয়ার অভিযোগ পাওয়া গেছে।যত্রতত্র বেওয়ারিশ কুকুরের মারমুখি ঘোরাফেরায় স্কুল গামী ছোট ছোট শির্ক্ষার্থীসহ সাধারণ পথচারীদের চলাফেরার অসুবিধার সৃষ্টি হচ্ছে।

ভুক্তভোগী এলাকাবাসী জানায়, রাস্তা-ঘাটসহ প্রতিটি মহল্লাতে পথিমধ্যে মানুষসহ পশু পাখির হুমকি ও আতঙ্কের কারণ হয়ে দাঁড়ায়। ওই সব বেওয়ারিশ কুকুর অনেক সময় মানুষের পিছে ধাওয়া করে এমনকি কামড়ে ধরার চেষ্টা করে। রাতের বেলা পৌর এলাকার অধিকাংশ জায়গা অন্ধকারে দলবেধে বসে থাকে। তাই ওই সময় সাধারণ মানুষের চলাচল করতে ভীতির সঞ্চার হয়।

তাছাড়া কোন কোন এলাকায় দিনে ও গভীর রাতে কুকুরের চিৎকারে ঘুমের ব্যাঘাত ঘটে। বিশেষ করে মাংসপট্টি ও ডাস্টবিন এবং ফুটপাতের বাজার এলাকায় এসব কুকুরের উপদ্রব বেশি। যদি কোনো মহল্লায় অনুষ্ঠান থাকে তাহলে তো কথাই নেই! কুকুরের দাপাদাপিতে আমন্ত্রিত ব্যক্তিরা চরম আতঙ্কে ভোগে। অসহনীয় দুর্ব্যবস্থার কবলে রয়েছে এলাকাবাসী।

বিশেষ করে এলাকার স্কুল পথে তুলনা মূলক বেশি লক্ষ্যণীয় বেওয়ারিশ কুকুরের উপদ্রব।যেখানে হাজার হাজার স্কুলগামী শিশুরা স্কুলে আসা-যাওয়ার পথিমধ্যে বিপাকে পড়ছেন। তাছাড়া মহল্লাগুলোতে এশা ও ফজরের নামাজ পড়তে যাওয়া-আসার পথিমধ্যে যুবক ও বৃদ্ধরা চরম দুর্ভোগে পড়েন।  এমতাবস্থায় ভুক্তভোগীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।

এব্যাপারে পৌর মেয়র ডাঃ মেজবাহ উদ্দিন কাইয়ুম বলেন উচ্চ আদালত থেকে কুকুর নিধনে নিষেধাজ্ঞা থাকায় কুকুর নিধন করতে পারছেন না। পৌরসভার বিভিন্ন মহল্লায় যে সকল বেওয়ারিশ কুকুর পাওয়া যায় ওদেরকে প্রতিবছর জলাতঙ্কের  প্রতিষেধক ইনজেকশন দেয়া হচ্ছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই