তারিখ : ১৯ অক্টোবর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে দু’দিনব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা শুরু

রাবিতে দু’দিনব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা শুরু
[ভালুকা ডট কম : ২৮ সেপ্টেম্বর]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দু’দিনব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সায়েন্স ক্লাব এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর যৌথ উদ্যোগে ৪র্থ বারের মত এ মেলার আয়োজন করা হয়। শনিবার বেলা ১২ টায় শহীদ সুখরঞ্জণ সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে  মেলাটি উদ্বোধন করেন রাবি ভিসি প্রফেসর এম. আব্দুস সোবহান।

ক্লাবের সভাপতি আশরাফুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ আকবর হোসাইন, বিশেষ অতিথি ছিলেন রাবি প্রো-ভিসি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা ও ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া।

মেলায় প্রজেক্ট শো, সায়েন্স অলিম্পিয়াড, ৩ এমটি প্রেজেন্টেশন যেখানে ৩ মিনিটেই স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা থিসিসের আইডিয়া উপাস্থাপন করবে, পপুলার সায়েন্স টক, সায়েন্টিফিক বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন, সায়েন্টিফিক পেইন্টিং কম্পিটিশন, সায়েন্টিফিক স্টোরি রাইটিং কম্পিটিশন, রুবিক্স কিউব, ফটোগ্রাফি কনটেক্স, সিক্স-ডি মুভি প্রদর্শিত হয়। এতে ১৫ টি স্কুল-কলেজ ও ৩ টি বিশ্ববিদ্যালয়ের প্রায় এক হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছে।

রোববার বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন, সায়েন্টেফিক পেইন্টিং কম্পটিশিন, রুবিক্স কিউব কম্পটিশিন এর মধ্য দিয়ে দু’দিনের এই বিজ্ঞান মেলার পর্দা নামবে।#

রাবি ছাত্রদলের চার নেতাকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ
রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল হাসানসহ ৪ নেতাকে তুলে নিয়ে গেছে পুলিশ এমন অভিযোগ উঠেছে। শুক্রবার রাত ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট এলাকা থেকে তাদেরকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে দাবি করেন শাখা ছাত্রদলের যুগ্ম সম্পাদক সুলতান আহমেদ রাহী। অন্য তিনজন হলেন, শাখা ছাত্রদলের যুগ্ম সম্পাদক শাকিলুর রহমান সোহাগ, সদস্য তুষার ও বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রদলের সভাপতি হিমেল রানা।

সুলতান আহমেদ রাহী জানান, আগামী ২৯ তারিখে রাজশাহীতে সমাবেশ এর প্রস্তুতি বিষয়ে শাখা ছাত্রদলের একটা সভাতে যাওয়ার কথা ছিলো। এজন্য কাজলা গেট এ সাধারণ সম্পাদকসহ ওই নেতারা অপেক্ষা করছিলেন। সেখানে উপস্থিত হয়ে শুনি ডিবি পরিচয়ে তাদেরকে তুলে নিয়ে গেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

এ ঘটনায় নিন্দা জানিয়ে দ্রুত তাদের মুক্তির দাবি করেছেন, শাখা ছাত্রদলের সভাপতি ইমতিয়াজ আহমেদ।এ বিষয়ে নগরীর মতিহার থানায় যোগাযোগ করা হলে কোনো তথ্য জানেন না বলে জানানো হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই