তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরায় ধর্ষনের ১৭ দিন পর মামলা,গ্রেফতার ১

মনপুরায় মুক্তিযোদ্ধার নাতনীকে ধর্ষন,১৭ দিন পর থানায় মামলা,প্রধান আসামী গ্রেফতার
[ভালুকা ডট কম : ২৪ অক্টোবর]
ভোলার মনপুরার বিচ্ছিন্ন কলাতলীরচরে এক মুক্তিযোদ্ধার নাতনীকে ধর্ষনের ঘটনায় ১৭ দিন পর বুধবার ভোলায় নারী ও শিশু নির্যাতন আদালতের নির্দেশে ধর্ষন মামলা রেকর্ড করেন পুলিশ । এই ধর্ষনের ঘটনায় মোঃ বাবু (১৮) ও ধর্ষনের সহযোগিতায় বাবা মোঃ নুর আলম মাঝিকে আসামী করে ধর্ষিতা। বৃহস্পতিবার সকালে পুলিশ বিচ্ছিন্ন কলাতলীর চরে অভিযান চালিয়ে প্রধান আসামী মোঃ বাবুকে আটক করে আদালতে প্রেরণ করে।

এর আগে ৫ অক্টোবর শনিবার রাত ৮ টায় উপজেলার বিচ্ছিন্ন কলাতলীর চরে মুক্তিযোদ্ধা তবারক আলীর নাতনী প্রকৃতির ডাকে সাড়া দিতে গেলে ধর্ষন করে আসামী বাবু। এই সময় ধর্ষিতা চিৎকার করলে স্থানীয়রা প্রধান আসামী বাবুকে ধরে কলাতলীর চরে পুলিশ ফাঁড়িতে দিলে শালিসের নামে ছাড়িয়ে আনে ইউপি সদস্য রহমান। ঘটনার পর থেকে শালিসের মাধ্যমে সমাধানের জন্য রহমান মেম্বার ও সাবেক ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার চাপ দেন বলে অভিযোগ করেন ধর্ষিতার বাবা আবু সুফিয়ান। পরে ভোলায় নারী ও শিশু নির্যাতন আদালতে মামলা করেন ধর্ষিতা। ভোলায় মামলার পর থেকে আসামীরা বাদীর পরিবারকে হুমকি-ধামকী দেওয়ায় থানায় জিডি করেন ধর্ষিতার বাবা।

এদিকে ধর্ষনের ঘটনায় আদালতের নির্দেশে ২৩ অক্টোবর বুধবার থানায় মামলা রেকর্ড হলে ধর্ষিতার চাচাতো ভাই আরিফকে ইউপি সদস্য রহমানের সামনে বেধড়ক মারধর করেন আসামী বাবুর ভগ্নিপতি এমরান মাঝি, চাচাতো ভাই জামাল মাঝি ও জহির মাঝি। এই ঘটনায় গুরুত্বর আহত অবস্থায় সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ধর্ষিতার চাচাতো ভাই আরিফ।

ধর্ষিতার চাচাতো ভাই আরিফ জানান, ইউপি সদস্য রহমানের সামনে বাবুর ভগ্নিপতি এমরান মাঝি, চাচাতো ভাই জামাল মাঝি ও জহির মাঝি আমাকে বেধড়ক মারধর করে।ধর্ষিতার বাবা আবু সুফিয়ান জানান, ৫ অক্টোবর শনিবার রাত ৮ টায় প্রকৃতির ডাকে বের হলে নুর আলম মাঝির ছেলে বাবু জোর করে আমার মেয়েকে ধর্ষন করে। স্থানীয়রা বাবুকে ধরে চরের পুলিশ ফাঁড়িতে দেয়। তখন শালিসের নামে ছাড়িয়ে আনে রহমান মেম্বার। পরে শালিসের নামে টাল বাহানা করে ইউপি সদস্য রহমান ও সাবেক ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার। মেয়ের বিচারের দাবীতে ভোলায় আদালতে মামলা করি। প্রতিনিয়ত মামলা তুলে নেওয়ার হুমকি-ধামকী দিয়ে আসছে আসামীর স্বজনরা। এই ঘটনায় ২২ অক্টোবর মঙ্গলবার থানায় জিডি করা হয়। আসামীর বাবুর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন ধর্ষিতার বাবা।

মারধরের বিষয়টি স্বীকার করে ইউপি সদস্য রহমান জানান, ধর্ষনের আলামত পাওয়া যায়নি। তাই ফাঁড়ি থেকে বাবুকে ছাড়িয়ে আনি। শালিসে বিষয়টি সমাধানের চেষ্টা করা হয়। শালিসের সময় সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার ছিলেন বলে জানান তিনি।এদিকে সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার মুঠো ফোনে সাংবাদিকদের জানান, শালিস নয় এমনি ঘটনাটি নিয়ে বসছিলাম।

ঘটনা সূত্রে জানা যায়, ৫ অক্টোবর শনিবার রাত ৮ টায় উপজেলার বিচ্ছিন্ন কলাতলী চরে মুক্তিযোদ্ধা তবারক আলীর নাতনী প্রকৃতির ডাকে ঘর থেকে বের হয়। তখন আগ থেকে ওঁৎ পেতে থাকা বাবু মুক্তিযোদ্ধার নাতনীকে মুখ চেপে ধর্ষন করে। একপর্যায়ে ধর্ষিতার চিৎকারে স্থানীয়রা এসে ধর্ষনে অভিযুক্ত বাবুকে ধরে পুলিশ ফাঁড়িতে দেয়। পরে ইউপি সদস্য রহমান শালিসের নামে ছাড়িয়ে আনে। এই ঘটনার তিন দিন পর সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার ও ইউপি সদস্য রহমান শালিসে বসে।  পরে শালিসে ফয়সালা না হওয়ায় ধর্ষিতা নিজে বাদী হয়ে ১০ অক্টোবর বৃহস্পতিবার ভোলা নারী ও শিশু নির্যাতন আদালতে মামলা দায়ের করলে আদালত ধর্ষনের মামলাটি রেকর্ড করার জন্য মনপুরা পুলিশকে নির্দেশ দেয়। এরপর থেকে বিবাদীরা মামলা তুলে নিতে প্রতিনিয়ত হুমকি-ধামকী দিয়ে আসছিল। পরে নিরুপায় হয়ে ধর্ষিতার বাবা আবু সুফিয়ান থানায় জিডি করে।

ধর্ষনের ঘটনা শালিসের মাধ্যমে মিমাংসা করা যায় কিনা এব্যাপারে মনপুরা সিনিয়র ম্যাজিস্ট্রেট কোর্ট  আদালতের এপিপি এ্যাডভোকেট আলাউদ্দিন হাং জানান, ধর্ষন মামলায় শালিস এখতিয়ার আইনে নাই।

মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাখাওয়াত হোসেন জানান, ধর্ষনের ঘটনায় আদালতের নির্দেশে থানায় মামলা রেকর্ড করা হয়েছে। প্রধান আসামী বাবুকে পুলিশ গ্রেফতার করে। বাদী পরিবারকে মামলা তুলে নিতে হুমকি-ধামকীর জিডি থানায় করা হয়েছে। বাদীর চাচাতো ভাইকে মারধরের ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই