তারিখ : ২৮ জানুয়ারী ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে প্রধান শিক্ষকের অনিয়মের বিরুদ্ধে তদন্ত শুরু

রাণীনগরে প্রধান শিক্ষকের অনিয়মের বিরুদ্ধে তদন্ত শুরু
[ভালুকা ডট কম : ১১ ডিসেম্বর]
নওগাঁর রাণীনগরের শিয়ালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগের তদন্ত শুরু হয়েছে। জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঙ্গলবারে ওই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী অভিভাবক ও শিক্ষকদের কাছ থেকে লিখিত বক্তব্য গ্রহণ করেন।

ওই সময় বহিরাগত কিছু লোক তার পক্ষে কথা বলার এক পর্যায়ে ছাত্র-ছাত্রী অভিভাবক ও বহিরাগতদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরিস্থিতি সামাল দিতে তদন্ত কাজে কিছুটা বিঘ্ন ঘটে। তারপরও তদন্তকারী কর্মকর্তা জানা পূর্ণাঙ্গ তদন্ত করে বিস্তারিত জানানো হবে। তদন্ত চলাকালীন সময়ে ওই বিষয়ে কোনো মন্তব্য করেন না ওই কর্মকর্তা।

জানা গেছে, উপজেলার একডালা ইউনিয়নের শিয়ালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে হরেন্দ্রনাথ সরকার ২০১১ সালে যোগদান করেন। তখন থেকেই তার ক্ষমতার দাপটে অন্যন্য শিক্ষকদের কোনঠাসা করার লক্ষে ক্ষমতার অপব্যবহার, স্বেচ্ছাচারিতা, দূর্নীতি, শোকজ বাণিজ্য, স্কুল পরিচালনা পর্ষদের সভাপতির দোহায় দিয়ে শিক্ষক হাজিরা খাতায় স্বাক্ষর করতে বাধা প্রদান করা, ধর্মীয় অনুভূতিতে আঘাতহানা, টাকা নিয়ে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ, বিভিন্ন অনুদানের টাকা প্রতিষ্ঠানের ব্যাংক  হিসেবে না রাখা, নিরীক্ষা কমিটির স্বাক্ষর ছাড়াই ইচ্ছে মতো নানা খরচের ভাউচার তৈরি করা, সরকারি অনুমোদন ছাড়া বিদ্যালয়ের চারটি গাছ কেটে অর্থ আত্নসাৎ, সহকারী শিক্ষকদের না জানিয়ে ছাত্র-ছাত্রীদের পরীক্ষার ফল প্রকাশ করা, অনিয়মিত স্কুলে আসাসহ নানা অনিয়মে জড়িয়ে পরেন তিনি। এই বিষয়গুলোর প্রতিকার চেয়ে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, সহকারী শিক্ষকরা একযোগে সম্প্রতি স্থানীয় সংসদ সদস্যসহ জেলা শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ প্রদান করেন। তারই ভিত্তিতে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোবারুল ইসলাম এই তদন্ত কাজ শুরু করেন।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোবারুল ইসলাম বলেন, রাণীনগরের শিয়ালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। তদন্তে ঘটনার সত্যতা পেলে ওই শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই