তারিখ : ২২ ফেব্রুয়ারী ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে রাস্তা না থাকায় ২৭ লাখ টাকার সেতু অচল

নান্দাইলে রাস্তা না থাকায় ২৭ লাখ টাকার সেতু অচল,দূর্ভোগে সাধারন মানুষ
[ভালুকা ডট কম : ০২ জানুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়নের একটি সেতুর এক পার্শ্বে সংযোগ সড়ক না থাকায় প্রায় ২৭ লাখ টাকার সেতু কোন কাজে আসছেনা।

সরজমিন দেখাযায়, অত্র ইউনিয়নের কান্দিউড়া রাস্তায় যোগের হাওড় এলাকায় ফুলেরশ্বরী খালের উপর রাস্তা বিচ্ছিন্ন অবস্থায় দাড়িয়ে আছে ৩৪ ফুটের দীর্ঘ একটি সেতু। সেতুটির দুপাশে রয়েছে বিস্তীর্ণ ফসলি জমি। বর্ষা মৌসুমে সেতুটির পশ্চিম পার্শ্বে সংযোগ সড়ক না থাকায় যোগাযোগ বিচ্ছিন্ন।অপরদিকে পূর্বপাশে সংযোগ সড়কটি রয়েছে ভাঙ্গাচুড়া অবস্থায়। সেই রাস্তাটিতে দীর্ঘদিন যাবত মাটি না ফেলায় সেতু থেকে নিচু হওয়ায় বর্ষার পানিতে বিলীন হয়ে যাচ্ছে রাস্তাটি। যার ফলে কৃষকরা ফসল ঘরে তুলতে দূর্ভোগ পোহাচ্ছে। এছাড়া পূর্বগ্রামের মানুষ, পশ্চিম গ্রামে যেতে ৩ কিলোমিটার রাস্তা ঘুরে যোগাযোগ রক্ষা করতে হয়। আবার শুকনো মৌসুমে বিস্তীর্ণ মাঠের মধ্য থেকে বোরো ধান বা অন্যান্য ফসল ঘরে তুলতেও কষ্ট হয় কৃষকদের। বিস্তীর্ণ মাঠের দুপাশে গয়েশপুর, কান্দিউড়া, সুন্দাইল ও পূর্বদরিল্যা সহ ৩/৪টি গ্রামের কৃষকরা উক্ত যোগের হাওড় থেকে বোরো ও আউশ মৌসুমের ফসল ঘরে তুলতে দুর্ভোগ পোহাচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানাযায়, দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্প- ২০১৫-২০১৬ অর্থ বছরে নিমার্ণ করা হয়েছিল। উক্ত সেতু নির্মাণ কাজে বাংলাদেশ সরকারের ২৬ লাখ ৫৪ হাজার ৫৪৩ টাকা ব্যয় করা হয়েছে।

এ ব্যপারে স্থানীয় জনগণ সেতুর সংযোগ সড়কটি সংযোজন সহ এই শুকনো মৌসুমে মাটি কেটে রাস্তাটি উচুঁ করার দাবী জানান। গাংগাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আশরাফুজ্জামান খোকন বলেন, এ বিষয়ে জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন মহোদয়কে অবহিত করা হয়েছে। আশা করছি দ্রুতই এর ব্যবস্থা নেওয়া হবে।#






 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই