তারিখ : ০৬ জুলাই ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

আত্রাইয়ে সড়ক সংস্কার কাজে অনিয়মের অভিযোগ

আত্রাইয়ে সড়ক সংস্কার কাজে অনিয়মের অভিযোগ
[ভালুকা ডট কম : ০৯ জানুয়ারী]
নওগাঁর আত্রাইয়ে আরডিআরআইডিপি প্রকল্পের আওতায় হিঙ্গলকান্দী-লালপাড়া সড়ক সংস্কার কাজে স্পেসিফিকেশন বহির্ভূত নিন্মমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মানহীন ইট অপসারণের নির্দেশ প্রদান করা হয়েছে।

জানা গেছে, নওগাঁ জেলা এলজিইডি অধিদপ্তর থেকে পল্লী অবকাঠামো উন্নয়ন শীর্ষক-২ প্রকল্পের আওতায় উপজেলার হিঙ্গলকান্দী থেকে লালপাড়া পর্যন্ত ৮০০-১৩০০মিটার রাস্তা এইচবিবি করণের জন্য টেন্ডার দেয়া হয়। এতে এ আরএন্ড জয়েন্ট ভেঞ্চার ফরিদপুর আমহাটি নাটোর কাজের টেন্ডার পায়। সংশ্লিষ্ট ঠিকাদার ইট থেকে শুরু করে নিন্মমানের নির্মাণ সামগ্রী দিয়ে দায় সারা কাজ শুরু করলে এলাকাবাসী কাজে বাধা দেয়। ঠিকাদার তাদের বাধা অবজ্ঞা করলে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তা সংস্কারের কাজে যে সকল ইট ব্যবহার করা হচ্ছে তাতে পায়ের চাপ দিলেই বালি বালি হয়ে যাচ্ছে। এতে যেমন রাস্তা টেকসই হবে না তেমন সরকারের কোটি কোটি টাকা ব্যয়ে গ্রামের মানুষের দুঃখ দুর্দশা লাঘব করে সোনার বাংলা বিনির্মাণের উদ্দেশ্য বাস্তবায়ন হচ্ছে না।

হেঙ্গলকান্দি গ্রামের আলতাফ হোসেন জানান, রাস্তায় ব্যবহৃত ইটগুলো একেবারে নিন্মমানের। বালুর কাজও দায়সারা। কাজ শেষ হওয়ার আগেই অনেক জায়গা ভেঙ্গে যাচ্ছে।উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান বলেন, মুঠোফোনে অভিযোগ পেয়ে সরেজমিনে পরিদর্শন করে অভিযোগের সত্যতা পেয়েছি। নিন্মমানের ইট হওয়ায় মানহীন ইটগুলো অপসারণ করে টেন্ডার মোতাবেক কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই