তারিখ : ২৪ ফেব্রুয়ারী ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে হারুনের ৫১তম শাহাদাত বার্ষিকী পালিত

রাষ্ট্রীয় স্বীকৃতি ও রাস্তা নামাকরনের দাবী-
৬৯ এর গণঅভ্যূত্থানে পুলিশের গুলিতে নিহত হারুনের ৫১তম শাহাদাত বার্ষিকী পালিত
[ভালুকা ডট কম : ২৭ জানুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার চামারুল্লাহ গ্রামের মিয়া বক্স সরকারের পুত্র আজিজুল হক হারুন ১৯৬৯ সনের গণ অভ্যূত্থানের সময় গৌরীপুর উপজেলায় ছাত্র সংগ্রাম পরিষদের ১১ দফা আন্দোলনের সমর্থনে ২৭শে জানুয়ারি ১৯৬৯ গৌরীপুর শহরে ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করার সময় পুলিশের গুলিতে নির্মমভাবে নিহত হয়। পরবর্তী সময়ে নান্দাইল উপজেলার চামারুল্লাহ গ্রামে তার লাশ দাফন করা হয়।

সোমবার তার ৫১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে চামারুল্লাহ নতুন বাজার এলাকায় আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। ইউপি সদস্য মো. কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বীর মুক্তিযোদ্দা আব্দুল হেকিম বাংলাদেশ সাংবাদিক সমিতির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনামুল হক বাবুল, নান্দাইল প্রেসক্লাবের সভাপতি ফজলুল হক ভূইয়া, মরহুমের ছোট ভাই মো. শফিকুল ইসলাম চান মিয়া, মাহবুব আলম রাসেল, শামসুল ইসলাম পেশকার, মো. কামরুল হুদা মানিক বক্তব্য রাখেন।

মো. মাহবুব আলমের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তারা ৬৯ এর গণ আন্দোলনে পুলিশের গুলিতে শহীদ হারুনের রাষ্ট্রীয় স্বীকৃতি দাবী করেন। বক্তারা দীর্ঘ ৫১ বছর পরেও সরকারীভাবে এই শহীদের স্বীকৃতি ও মর্যাদা না দেওয়া দু:খ জনক। তারা বিষয়টির প্রতি মাননীয় প্রধানমন্ত্রী সহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করেন।

অপরদিকে নান্দাইল নতুন বাজার থেকে সিনেমা হলের সামনে দিয়ে চামারুল্লাহ গ্রাম পর্যন্ত পাকা রাস্তাটির নামাকরন শহীদ আজিজুল হক হারুনের নামে করার জন্য নান্দাইলের মাননীয় সংসদ সদস্য সহ উপজেলা পরিষদের দৃষ্টি আর্কষণ করেন। সভায় শাহিনুর রহমান শাহীন, নিশাদ হাসান, সৌরভ হাসান রাসেল, দেওয়া রাব্বি আকাশ ভুইয়া, মামুনখান, সাগর খান, আলআমিন সার্বিক সহযোগীতা করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই