তারিখ : ৩০ মে ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে এতিমখানার উন্নয়নকল্পে ইসলামী জালসা অনুষ্ঠিত

রাণীনগরে এতিমখানার উন্নয়নকল্পে ইসলামী জালসা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৯ ফেব্রুয়ারী]
নওগাঁর রাণীনগরের পারইলে আয়াতিয়া আয়েশা সিদ্দীকিয়া ক্বওমী মাদ্রাসা ও এতিমখানায় বিরাট ইসলামী জালসা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাতে এতিমখানা প্রাঙ্গনে এই ইসলামী জালসা অনুষ্ঠিত হয়।আয়াতিয়া আয়েশা সিদ্দীকিয়া ক্বওমী মাদ্রাসা ও এতিমখানার উন্নয়নকল্পে প্রতিবছরই এই জালসার আয়োজন করে আসছে মাদ্রাসা কর্তৃপক্ষ ও পারইল গ্রামবাসী। তারই ধারাবাহিকতায় এই জালসার আয়োজন করা হয়।

জালসায় মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি ও পারইল ইউপি আওয়ামীলীগের সভাপতি ডা: মো: দুলাল হোসেনের সভাপতিত্বে ও সুদিন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাও: মো: ইউসুফ আলী মাঝির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ-৬(আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো; ইসলাফিল আলম।

এছাড়াও উপস্থিত ছিলেন পারইল ইউপি আওয়ামীলীগের সাধারন সম্পাদক সরদার ছারোয়ার হোসেন, দপ্তর সম্পাদক, পারইল উচ্চ বিদ্যালয়ের সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক জিল্লুর রহমান, আয়াতিয়া আয়েশা সিদ্দীকিয়া ক্বওমী মাদ্রাসা ও এতিমখানা ব্যবস্থাপনা কমিটির সাধারন সম্পাদক বেলাল হোসেন জোয়ারদার, মাদ্রাসার মুহতামিম মাও: মো: আসলাম উদ্দিন ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

জালসায় কোরআন ও হাদীছ থেকে বিশিষ্ট মাওলানারা আলোচনা করেন। উপজেলার প্রত্যন্ত এলাকা পারইল ও তার আশেপাশের গ্রামের গরীব, অসহায় ও এতিমদের মাঝে ইসলামী শিক্ষা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে স্থানীয় ইসলামী শিক্ষানুরাগী ডা: মো: দুলাল হোসেন স্থাপন করেন পারইল আয়াতিয়া আয়েশা সিদ্দীকিয়া ক্বওমী মাদ্রাসা ও এতিমখানাটি। তখন থেকে এই প্রতিষ্ঠানটি বিনামূল্যে কোরআন ও ইসলাম শিক্ষা প্রদান করে আসলেও আধুনিক মানের অবকাঠামো ও সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে বছরের পর বছর। তাই মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়নের লক্ষ্যে প্রতিবছরই মাদ্রাসা কর্তৃপক্ষ ও গ্রামবাসীরা এই জালসার আয়োজন করে আসছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই