তারিখ : ০৪ জুন ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

লকডাউনে ঢাকার ৫০টির বেশি এলাকা,সংকটে নিম্ন আয়ের মানুষ

লকডাউনে ঢাকার ৫০টির বেশি এলাকা,সংকটে নিম্ন আয়ের মানুষ
[ভালুকা ডট কম : ০৯ এপ্রিল]
রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়েছে করোনা সংক্রমণ। এ অবস্থায় সবচেয়ে বেশি রোগী শনাক্ত হবার কারণে রাজধানীর পঞ্চাশটির বেশি এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। মানুষকে ঘরে থাকা ও সামাজিক দূরত্ব বজায় রেখে জরুরি চলাচল বা কেনাকাটা নিশ্চিত করতে দায়িত্ব পালন করছে সেনাবাহিনী, পুলিশ র‍্যাব ও এলাকার নিরাপত্তা কর্মীরা ।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবিএম আব্দুল্লাহ বলেছেন, এ অবস্থায় যদি জনসাধারণ সচেতন না হন তা হলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে যাবে। এদিকে রাস্তায় গণপরিবহন বন্ধ থাকলেও পণ্যবাহী ট্রাক,পিকআপ,ব্যক্তিগত গাড়ি এবং মোটরসাইকেলে ঢাকা ছাড়া বা প্রবেশের চেষ্টা করছে মানুষ। চেকপোষ্ট বসিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যারা কোন বিশ্বাসযোগ্য ও যুক্তিসংগত কারণ দেখাতে পারছেন না  তাদের উল্টো দিকে ঘুরিয়ে দেয়া হচ্ছে বা জরিমানা করা হচ্ছে।

অপরদিকে রাজধানীতে মানুষদের ঘরে অবস্থান করার নির্দেশ এবং টানা ছুটির কারণে আর্থিক সংকটে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। রাজধানীতে বসবাসকারী এসব মানুষদের আনেকের পক্ষেই হাত পেতে সাহায্য চাওয়ার অবস্থাও নেই।

এদিকে, এক ভিন্ন প্রেক্ষাপটে আজ পালিত হচ্ছে পবিত্র শবে বরাত। করোনা পরিস্থিতির কারনে মসজিদে না গিয়ে ঘরে বসেই নামাজ ও ইবাদত বন্দেগী পালনের নির্দেশ দিয়েছে সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। এ প্রসঙ্গে ইসলামী ফাউন্ডেশন পরিচালিত ইমাম প্রশিক্ষণ একাডেমির পরিচালক মাওলানা অনিসুজ্জামান বলেছেন, শবে বরাতের নামাজ নফল হবার কারনে এটা একা নিভৃতে ঘরে বসে আদায় করায় বরং বেশি ছওয়াব রয়েছে। ইসলামী ফাউন্ডেশনের পক্ষ থেকে শবে বরাতে মসজিদ যাওয়া থেকে বিরত থাকা ছাড়াও এ পরিত্র রাতে কবরস্থানেও না যাবারও পরামর্শ দেয়া হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই