তারিখ : ০৪ জুন ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় সাংবাদিকদের পিপিই দিলেন চেম্বার সভাপতি

নওগাঁয় সাংবাদিকদের পিপিই দিলেন চেম্বার সভাপতি রাসেল
[ভালুকা ডট কম : ০৯ এপ্রিল]
দেশে ভয়াবহ আকার ধারন করেছে করোনা ভাইরাস। প্রাণঘাতি এ ভাইরাস থেকে নিজেদের সুরক্ষার মধ্য দিয়ে চিকিৎসক ও নার্স সেবা দিয়ে যাচ্ছেন। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সহ অন্যান্য বাহিনীরা জনসাধারনকে সর্তকতামুলক প্রচার-প্রচারনা করে যাচ্ছেন।

ঝুঁকির মধ্য দিয়েও গণমাধ্যম কর্মীরা সংবাদ সংগ্রহ করে যাচ্ছেন। হাসপাতালগুলোতে ডাক্তার ও নার্সদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দিলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। অনেকের পিপিই কেনার সাধ্য থাকলেও তা পাওয়া যাচ্ছে না।

সাংবাদিকদের নির্বিঘ্নে নিরাপত্তার সাথে সংবাদ সংগ্রহের সুবিধার জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দিয়েছেন নওগাঁ চেম্বার অফ কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল। বৃহস্পতিবার শহরের কাজীর মোড় নিজস্ব চেম্বারে ব্যক্তিগত উদ্যোগে ১৫জন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিককে তিনি পিপিই দিয়েছেন। ঝুঁকিপূর্ন এ মুহুর্তে সাংবাদিকদের পিপিই দেয়ায় অনেক মহল বিষয়টি নিয়ে প্রশংসা করেছেন।

নওগাঁ চেম্বার অফ কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, বর্তমান পরিস্থিতিতে চিকিৎসকরা যেমন চিকিৎসাক্ষেত্রে ভূমিকা রেখে চলেছেন। তেমনি সাংবাদিকরা পেশাদারিত্বে জন্য গুরুত্বপূর্ন ভূমিকা রেখে চলছেন। অনেক ঝুঁকির মধ্যদিয়ে তারা সংবাদ সংগ্রহ করে যাচ্ছেন। সংবাদ সংগ্রহের সময় তারা বিভিন্নস্থানে যাচ্ছেন, আবার বিভিন্ন জনের সাথে মিশছেন। এতে করে তাদের মাধ্যমে এ ভাইরাসটি ছড়িয়ে পড়তে পারে। কিন্তু তাদের নিজেদের সুরক্ষার জন্য তেমন সরঞ্জাম নাই। আর সে দৃষ্টিকোন থেকে বিবেচনা করে সাংবাদিকরা যেন নিবিঘ্নে নিরাপত্তার সাথে সংবাদ সংগ্রহ করতে পারে এজন্য পিপিই দেয়া।

তিনি বলেন, জনগণকে সচেতনার জন্য চেম্বারের পক্ষ থেকে বিভিন্ন ভাবে প্রচার প্রচারনা করা হচ্ছে। এ পরিস্থিতিতে ঘরের বাহিরে না যাওয়ার জন্য পরামর্শ দেয়া হচ্ছে। ইতোমধ্যে কর্মহীন হয়ে যারা ঘরে অবস্থান করছেন তাদের মাঝে খাবার পৌছে দেয়া হচ্ছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই