তারিখ : ০২ জুন ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গ্রামবাসীরা নিজ উদ্যোগে লকডাউন করলো সিম্বা গ্রাম

গ্রামবাসীরা নিজ উদ্যোগে লকডাউন করলো সিম্বা গ্রাম
[ভালুকা ডট কম : ০৯ এপ্রিল]
সারা বিশ্ব বর্তমানে করোনা ভাইরাসের মৃত্যুর ভয়াল থাবায় নাজেহাল। এই ভাইরাসের হাত থেকে বাঁচার জন্য গ্রহণ করা হয়েছে নানা রকমের সতর্কতা ও সচেতনতা মূলক ব্যবস্থা। তারই ধারাবাহিকতায় নওগাঁর রাণীনগরে সদর ইউনিয়নের সিম্বা গ্রামকে করোনা ভাইরাস মুক্ত রাখার প্রত্যয়ে গ্রামবাসীরা নিজ উদ্যোগে লকডাউন করেছে এই সিম্বা গ্রাম ।

করোনা ভাইরাস প্রতিরোধে বাঁশ দিয়ে গ্রামের প্রধান প্রবেশ পথ বন্ধ করে দেওয়া হয়েছে। প্রবেশ মুখে একদল স্বেচ্ছাসেবীরা কাজ করছেন। বাহিরের কাউকে প্রামের মধ্যে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। কাউকে জরুরী কাজ ছাড়া বাহিরেও যেতে দেওয়া হচ্ছে না।

সিম্বা গ্রামের সাইদুল ইসলাম, তুষার বুলবুলসহ অনেকেই জানান, গ্রামের কিছু যুবক ছেলেরা গ্রামের সবাইকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করছে, কি কি বিষয় অবশ্যই করনীয় তা সম্পর্কে সব সময় কাজ করে আসছে। বাঁশের বেড়া দিয়ে গ্রামকে লকডাউন করার প্রসঙ্গে তারা বলেন, নিজ নিজ দূরত্ব বজায় রেখে এলাকাবাসী প্রয়োজন ছাড়া গ্রাম থেকে বের হচ্ছেন না। মরণঘাতি এই ভাইরাস মোকাবেলায় গ্রামের প্রবেশপথে বাঁশের বেড়া দেওয়া হয়েছে। বর্তমান পরিস্থিতি মোকাবেলায় আমাদের গ্রামকে রক্ষার স্বার্থে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা রাখি আমাদের দেখাদেখি উপজেলার অন্যান্য গ্রামগুলোও এই নিরাপদ থাকার পন্থা গ্রহণ করবেন। কারণ আমরা যদি নিজ থেকে সতর্কতা ও সাবধানতা অবলম্বন করি তাহলে করোনা ভাইরাস আমাদের তেমন কোন ক্ষতি করতে পারবে না। তার কারণ কোন কিছুর প্রতকারের চেয়ে প্রতিরোধই প্রধান উপায়। গ্রামের সবার সহযোগিতা নিয়ে আমরা এই কাজটি করেছি। যতদিন এই করোনা সংকট শিথিল না হচ্ছে ততদিন এই লকডাউন অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিত করে নিজ নিজ এলাকা সুরক্ষিত রাখার জন্য এ ধরনের উদ্যোগ সবার জন্য দৃষ্টান্ত স্থাপন করবে। প্রতিটি এলাকায় যদি গ্রামবাসী এ ধরনের উদ্যোগ গ্রহণ করে করোনা ভাইরাস মোকাবেলায় এগিয়ে আসেন তবে এ মরণঘাতি ভাইরাসের সংক্রমণ থেকে আমরা সবাই রক্ষা পাবো।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই