তারিখ : ০২ জুন ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গাজীপুরে শ্রমিক অসন্তোষ সড়ক অবরোধ

গাজীপুরে কয়েকটি কারখানায় ছাটাই ও বকেয়া বেতনের দাবীতে শ্রমিক অসন্তোষ সড়ক অবরোধ
[ভালুকা ডট কম : ০৫ মে]
গাজীপুরের চন্দ্রা এলাকায় শ্রমিক ছাঁটাই বন্ধ ও বকেয়া বেতনের দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা । বেতন পরিশোধ ও ছাটাই বন্ধের কর্তৃপক্ষের আশ্বাসে দুই ঘন্টা পর অবরোধ ছেড়ে দেয় ।এছাড়া একই দাবিতে চান্দরা পল্লীবিদ্যুৎ এলাকার ছাত্তার টেক্সটাইল লিমিটেড এবং মৌচাক এলাকার লীরা ফ্যাশন লিমিটেড নামে আরো দুটি কারখানায় বকেয়া বেতনের দাবীতে শ্রমিকরা বিক্ষোভ করে।

পুলিশ জানায়, গাজীপুরের চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় সানচেরী বডি ফ্যাশন ম্যানুফ্যাকচারী লিমিটেড কারখানার ৫ শতাধিক শ্রমিক ছাটাই প্রতিবাদ ও বকেয়া বেতনের দাবীতে সকাল থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে ।পরে শিল্প পুলিশ এসে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে কারখানার সামনে অবস্থান নেয় ।কারখানা কর্তৃপক্ষ ও শিল্প পুলিশ সময় করে ৭ মে বকেয়া বেতন দেয়ার প্রতিশ্রুতি এবং চাকুরিচ্যুত না করার আশ্বাস দিলে  বেলা সাড়ে ১২ টায় অবরোধ তুলে নিয়ে বাসায় চলে যায়।

শ্রমিকদের অভিযোগ, ফোন করে ডেকে এনে কর্তৃপক্ষ বলছে তাদের ছাটাই করা হয়েছে। বকেয়া বেতন ও শ্রম আইন অনুযায়ী সকল পাওনা পরিশোধের দাবী তাদের।

শিল্প-পুলিশ গাজীপুর-২ এর সহকারী পরিচালক জানিয়েছে, এই মুহুর্তে কোন শ্রমিক ছাটাই চলবে না, এটা সরকারী সিদ্ধান্ত । বিষয়টি কারখানা কর্তৃপক্ষকে জানালে বিষয়টি মেনে নিয়ে ১৬ মে বন্ধ কারখানা ছুটি ঘোষনা করেছে ।ছাটাই বন্ধ এবং  আগামী  ৭ মে বকেয়া বেতন পরিশোধের কথা বললে শ্রমিকরা বাসায় ফিরে গেছে বলেও জানান, ওই কর্মকর্তা ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই