তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নিজামীর রায় ঘোষণায় যশোরে কঠোর নিরাপত্তা

নিজামীর রায় ঘোষণায় যশোরে কঠোর নিরাপত্তা
[ভালুকা ডট কম : ২৯ অক্টোবর]
বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর রায় ঘোষণাকে কেন্দ্র করে যশোরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। রায়ের প্রতিবাদে আহূত হরতালের সমর্থনে জামায়াত যশোরের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে।

সহিংসতার আশঙ্কায় মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুর পর্যন্ত দলটির ১৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। অন্যদিকে, রায়ে নিজামীর ফাঁসির আদেশ হওয়ায় আনন্দ মিছিল করেছে ছাত্রলীগের একাংশ।

যশোর পুলিশের মুখপাত্র ও সিনিয়র এএসপি (সহকারী পুলিশ সুপার) রেশমা শারমিন জানান, জেলা শহর এবং আট উপজেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ মোতায়েন রয়েছে।

জেলা জামায়াতের প্রচার সেক্রেটারি মোহাম্মদ শাহাবুদ্দিন দাবি করেছেন, মঙ্গলবার রাত থেকে এ পর্যন্ত দলটির ১৮ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তবে পুলিশ যশোর সদর ও শার্শা থেকে জামায়াতের ছয় কর্মীকে আটকের কথা স্বীকার করেছে।

পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমান জানান, নিজামীর রায়কে কেন্দ্র করে কোনো প্রকার নাশকতা বরদাশত করা হবে না। জেলাজুড়ে পুলিশের কঠোর নজরদারি রয়েছে।পুলিশের অন্য কর্মকর্তাদের পাশাপাশি তিনি নিজেই সবকিছু মনিটরিং করছেন। পরিস্থিতি দেখে অ্যাকশনে যাওয়া হবে। এ ক্ষেত্রে কাউকে ছাড় দেওয়া হবে না বলেও জানান এসপি আনিসুর রহমান।

বিজিবি ২৬ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে বিজিবিকে প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজনে যেকোনো সময় বিজিবি মাঠে নামতে পারে।

এদিকে, নিজামীর ফাঁসির রায়ের প্রতিবাদে আহূত তিন দিনের হরতালের সমর্থনে জামায়াতে ইসলামী জেলার অন্তত পাঁচ স্থানে বিক্ষোভ মিছিল করেছে। শহর জামায়াতের উদ্যোগে দুপুরে মাইকপট্টি ও এমএম আলী রোডে মিছিল হয়। এ ছাড়া সদর উপজেলার রূপদিয়া, ঝিকরগাছা, কেশবপুর ও বাঘারপাড়া সদরে বিক্ষোভ হয়েছে বলে জানান দলের প্রচার সেক্রেটারি।

অন্যদিকে, রায় ঘোষণার পরপরই শহরের বিভিন্ন স্থান থেকে ছাত্রলীগের কর্মীরা মণিহার এলাকায় জড়ো হন। পরে সেখান থেকে একটি আনন্দ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম রিয়াদ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই