তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যশোরের নামিদামি ৩ আবাসিক হোটেলকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

যশোরের নামিদামি ৩ আবাসিক হোটেলকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা
[ভালুকা ডট কম : ৩০ মার্চ]
ভ্রাম্যমাণ আদালত যশোরের শীর্ষ তিনটি আবাসিক হোটেল থেকে সোমবার সকালে জরিমানা আদায় করেছে। প্রয়োজনীয় কাগজপত্র না থাকা, কর ফাঁকি দেওয়া, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণ, কর্মীদের মেডিকেল সার্টিফিকেট না থাকার কারণে হোটেল তিনটির বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।

সিটি প্লাজা কর্তৃপক্ষ তাদের হোটেলটি থ্রি স্টার বলে প্রচারণা চালায়। কিন্তু অভিযানকালে হোটেল কর্তৃপক্ষ এর সপক্ষে ভ্রাম্যমাণ আদালতকে কোনো কাগজপত্র দেখাতে পারেনি। বিধি অনুযায়ী থ্রি স্টার হোটেলে সার্বক্ষণিক একজন চিকিৎসক ও অ্যাম্বুলেন্স থাকার কথা। কিন্তু হোটেলটিতে তা নেই। হোটেলটি কত কক্ষের আর কত কক্ষের কর দেওয়া হয়, তারও কোনো কাগজপত্র পাওয়া যায়নি। আবাসিক হোটেলটির সঙ্গে সংযুক্ত রেস্টুরেন্টে কর্মরত ওয়েটারদের মেডিকেল সার্টিফিকেট নেই। রান্নাঘরে কর্মরত বাবুর্চিদের গায়ে নির্ধারিত অ্যাপ্রোন দেখা যায়নি। এ সব কারণে ভ্রাম্যমাণ আদালত হোটেল কর্তৃপক্ষের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অভিযানকালে হোটেল হাসান ইন্টারন্যাশনালে ভ্রাম্যমাণ আদালত দেখতে পান, ৫৮টি কক্ষ ব্যবহৃত হয় বলে রেজিস্ট্রেশন নেওয়া হলেও তারা আসলে ৯১টি কক্ষ ভাড়া দিচ্ছেন। এর মাধ্যমে সরকারকে বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দেওয়া হচ্ছে। নামের সঙ্গে ‘ইন্টারন্যাশনাল’ শব্দটি ব্যবহার করা হলেও এর সপক্ষে প্রয়োজনীয় অনুমতি নেই। হোটেলের রেস্টুরেন্টে ফ্রিজে রান্না করা খাবার সংরক্ষণের বিধান না থাকলেও এখানে তা পাওয়া যায়। ভ্রাম্যমাণ আদালতের কাছে মনে হয়েছে, হাসানের রেস্টুরেন্টে যে মাছ, মাংস, সবজি রক্ষিত আছে, তা অনেকদিন আগে কেনা। এ সব কারণে আদালত হোটেল হাসান ইন্টারন্যাশনালকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

শহরের আরেকটি নামী হোটেল ম্যাগপাইয়ে অভিযানকালে কর্তৃপক্ষ ভ্রাম্যমাণ আদালতকে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারেননি। এ ছাড়া এই হোটেলের সঙ্গে সংযুক্ত চুনবিউ চাইনিজ রেস্টুরেন্টের রান্নাঘরও অপরিচ্ছন্ন। রেস্টুরেন্টের ফ্রিজে রক্ষিত মাছ-মাংস থেকে রক্ত চুইয়ে পড়ছে বাইরে। আদালত এই হোটেলটিকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সালামের নেতৃত্বে সোমবার সকালে ভ্রাম্যমাণ আদালত হোটেল সিটি প্লাজা ইন্টারন্যাশনাল, হোটেল হাসান ইন্টারন্যাশনাল ও ম্যাগপাই হোটেলে অভিযান চালায় । অভিযানকালে ভোক্তা অধিকার অধিদফতরের সহকারী পরিচালক ছাড়াও আদালতের পেশকার বদিউজ্জামান ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।পেশকার বদিউজ্জামান জানান, ভোক্তা অধিকার আইনের ৪৪ ধারা অনুযায়ী হোটেল তিনটির কাছ থেকে জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই