তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

চৌগাছা উপজেলা ছাত্রলীগের সংবাদ সম্মেলন

চৌগাছা উপজেলা ছাত্রলীগের সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ০৭ জুলাই]
অগঠনতান্ত্রিক ও অসংবিধানিক উপায়ে কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে চৌগাছা উপজেলা ছাত্রলীগ। আজ মঙ্গলবার দুপুরে উপজেলা পাইলট স্কুলের সামনের মার্কেটে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে উপজেলা ছাত্রলীগের একটি অংশ।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক নাজমুল হাসান নান্নুর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন এ বি সিদ্দিকী মন্টু। এ সময় উপস্থিত ছিলেন বিলুপ্ত কমিটির সহ সভাপতি হুমায়ূন কবীর সোহেল, ছাত্রলীগ নেতা শামীম রেজা, জিল্লুর রহমান পলাশ, গোলাম মোস্তফা ময়না প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তেব্যে এ বি সিদ্দিকী মন্টু বলেন, ছাত্রলীগ ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন। কিন্তু আজ ছাত্রলীগে অ-ছাত্র, অ-শিক্ষিত ও সুবিধাবাদী নেতাদের পদধ্বনিতে প্রতিনিয়ত আলোচনা-সমালোচনার সম্মুখিন হচ্ছে। সম্প্রতি ছাত্রলীগের জেলা কমিটি চৌগাছা উপজেলা ছাত্রলীগের যে কমিটি অনুমোদন দিয়েছে তা সম্পন্ন গঠনতন্ত্র পরিপন্থি।

এ কমিটিতে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিল্লুর রহমান মিন্টুর হত্যাকারী বিশেষ এক আসামির পরিবারকে পুরস্কৃত করা হয়েছে। কমিটির সভাপতি ইব্রাহিম বিবাহিত। কমিটি ঘোষণা করার আগে অনুষ্ঠিত বর্ধিত সভায় বিলুপ্ত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে আমন্ত্রণ জানানো হয়নি। এমনকি তাদেরকে মোবাইল ফোনেও জানানো হয়নি। চলতি মাসের ৫ জুলাই যশোর শহরের কাঠাল তলায় জেলা আওয়ামী লীগের এক শীর্ষ নেতার চাকলাদার প্যাকেজিং অফিসে গোপন বৈঠক হয়।

ওই বৈঠকে স্থানীয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হাবিব, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম রিয়াদ ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল এক গোপন বৈঠক করে কমিটি নির্ধারণ করেন। আর নির্ধারিত এ কমিটির মধ্যস্থা করেন জেলা আওয়ামী লীগের শীর্ষ ওই নেতা। আর এখানেই মোটা অংকের টাকায় পদ কেনাবেচা হয়।

অত:পর মোটা অংকের লেনদেনে ইব্রাহিম সভাপতি ও রাজুকে সাধারণ সম্পাদক করা হয়। অগঠনতান্ত্রিক পন্থায় করা অবৈধ এই কমিটি প্রত্যখান করা হয় সংবাদ সম্মেলনে। একই সাথে গঠনতান্ত্রিকভাবে কমিটি গঠনের দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনের আগে ও পরে উপজেলায় বিক্ষোভ মিছিল হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই