তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে পারিবারিক শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

গৌরীপুরে পারিবারিক শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন
[ভালুকা ডট কম : ২১ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বেলতলি গ্রামে ভাতিজার সাথে  পারিবারিক শত্রুতার জেরে বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছে চাচা। ২০ দিন ধরে রাস্তা বন্ধ থাকায় গ্রামের মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এদিকে সোমবার (২০ ফেব্রুয়ারী) রাতে উল্লেখিত গ্রামে মোস্তাফিজুর রহমানের মৎস্য খামারের পুকুরে দুর্বৃত্তরা বিষ প্রয়োগে মাছ নিধন করে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি করেছে।

এক্ষেত্রে মোস্তাফিজুর রহমানের ধারনা পারিবারিক শত্রুতার জেরে তার চাচা জোবেদ আলী পুকুরে বিষ প্রয়োগ করিয়েছে। মোস্তাফিজের ভাই মিজানুর রহমান বলেন তার চাচার সাথে সম্প্রতি জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এ এস পোল্ট্রি এন্ড মৎস্য খামারের মালিক আমার ভাই মোস্তাফিজ যাতে ব্যবসা পরিচালনা না করতে পারে, এজন্য চাচা জনসাধারণ চলাচলের গ্রামের প্রাচীন রাস্তাটি বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছেন। এতে গ্রামের মানুষের দুর্ভোগের পাশাপাশি মৎস্য খামারের মাছ রপ্তানি ও মাছের খাদ্য পরিবহনের ক্ষেত্রে মারাত্মক সমস্যা সৃষ্টি হচ্ছে।

এব্যাপারে মিজানের চাচা জোবেদ আলী বলেন তার কৃষি জমিতে হালচাষের জন্য চলাচলে ভাতিজারা বাঁধা সৃষ্টি করায় তিনি রাস্তায় বাঁশের বেড়া দিয়েছেন। রাস্তার যে স্থানটিতে বেড়া দিয়েছেন এটি তার নিজস্ব পৈত্রিক সম্পত্তি বলে উল্লেখ করেন।

সিধলা ইউনিয়নের চেয়ারম্যান জয়নাল আবেদীন সোমবার ঘটনাস্থল পরিদর্শন করেন । এসময় তিনি পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন উভয়পক্ষের সাথে কথা বলে রাস্তা থেকে বাঁশের বেড়া সড়িয়ে নেয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই