তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যশোরে জন্মাষ্টমীতে বৈচিত্র্যময় শোভাযাত্রা

যশোরে জন্মাষ্টমীতে বৈচিত্র্যময় শোভাযাত্রা
[ভালুকা ডট কম : ১৪ আগষ্ট]
ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় ধর্মীয় নানা মাঙ্গলিক ক্রিয়াদি ও বৈচিত্র্যময় সোমবার বিশাল মঙ্গল শোভাযাত্রা আর আলোচনার মাধ্যমে যশোরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত হয়েছে,বিচিত্র সাজ-সজ্জায় শঙ্খ, উলুধ্বনীর সাথে জয়ডংকা, কাসর-ঘণ্টার তালে তালে বিশাল মঙ্গল শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার টাউন হল ময়দানে এসে শেষ হয়। এসময় জয়ডংকার তালে তালে শ্রীকৃষ্ণের বন্দনায় মেতে ওঠেন ভক্তরা।যশোর রেড ক্রিসেন্টের সহযোগিতায় এ অনুষ্ঠানে স্বেচ্ছায় রক্ত সংগ্রহ করা হয়। শেষে উপস্থিত ভক্তদের মাঝে অন্ন প্রসাদ বিতরণ করা হয়।

এদিনে সূর্যোদয়ের পরপরই বিভিন্ন মন্দির ও বাসা-বাড়িতে ভগবান শ্রীকৃষ্ণের বিশেষ পূজা অনুষ্ঠিত হয়। দুপুরে যশোর টাউন হল ময়দানের রওশন আলী মঞ্চে সঙ্গীতানুষ্ঠান ও আলোচনা সভা হয়। যশোর জেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে এ উৎসবের প্রথম পর্বে আলোচনা শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করেন প্রধান অতিথি হিসেবে যশোর- ৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ।

প্রধান বক্তা ছিলেন যশোর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের অধ্যক্ষ স্বামী জ্ঞানপ্রকাশানন্দ মহারাজ। বিশেষ অতিথি ছিলেন যশোর-৪ আসনের সংসদ সদস্য রণজিৎ কুমার রায়, যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য, জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন শিকদার ও প্রবীণ শিক্ষাবিদ তারাপদ দাস।

সভাপতিত্ব করেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুন্ডু। স্বাগত বক্তব্য দেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দীপংকর দাস রতন। আলোচনা করেন সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দলাল সমাদ্দার ও সাধারণ সম্পাদক দেবেন ভাস্কর।

আলোচনা শেষে শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে শিশুদের গীতাপাঠ ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন অতিথিবৃন্দ। এরপর দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান ও মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্ত।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ধর্ম বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই