তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আমিন খান পাঠানের ১৮ তম মৃত্যু বার্ষিকী

সাবেক উপ-মন্ত্রী নূরুল আমিন খান পাঠানের ১৮ তম মৃত্যু বার্ষিকী
[ভালুকা ডট কম : ০৬ সেপ্টেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার কৃতি সন্তান, উপজেলার প্রতিষ্ঠাতা জাপা নেতা ও বাংলাদেশ সরকারের সাবেক স্বাস্থ্য উপ-মন্ত্রী নুরুল আমিন খান পাঠান এমপির ১৮ তম মৃত্যু বার্ষিকী ৭ সেপ্টেম্বর। এ উপলক্ষে  মরহুমের পরিবারবর্গের উদ্যোগে পারিবারিকভাবে বিস্তারিত কর্মসূচী গ্রহনসহ মরহুমের প্রতিষ্ঠিত খ্যাতিসম্পন্ন  শিক্ষা প্রতিষ্ঠান নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের উদ্যোগে মরহুমের প্রতিকৃতিতে মাল্যদান,কোনআন খানি,মিলাদ,দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেছে।

উল্লেখ্য তৎকালীন সময়ের বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আমিন খান পাঠান প্রথমে জাতীয় পার্টি থেকে উপজেলা পরিষদ চেয়াারম্যান নির্বাচিত হোন। পরবর্তীতে তিনি দু’বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য উপমন্ত্রীর দায়িত্ব পালণ করেন। এ সময়ে তিনি এলাকায় নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়,ইসলামাবাদ সিনিয়র মাদ্রাসা, তালে হোসেন খান উচ্চ বিদ্যালয়,শহরবানু উচ্চ বিদ্যালয়,শহরবানু রেজিঃ মহিলা প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান গগে তুলেন। তিনি পত্নি মারা যাবার কিছুদিন পর  ২০০০ইং সালে’র ৭ সেপ্টেম্বর ভোররাতে ১ ছেলে ১ মেয়েসহ অসংখ্যগুনগ্রাহী রেখে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে উপজেলার ভালুকাস্থ নিজ বাসগৃহে মৃত্যুবরণ করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শোক সংবাদ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই