তারিখ : ২৪ এপ্রিল ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ‘গম প্রদর্শনী’ মাঠ দিবস

গৌরীপুরে ‘গম প্রদর্শনী’ মাঠ দিবস
[ভালুকা ডট কম : ২১ মার্চ]
ময়মনসিংহের গৌরীপুরে নোয়াগাঁও গ্রামে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বৃহস্পতিবার (২১ মার্চ) চলতি অর্থ বছরে রাজস্ব খাতের অর্থায়নে রবি মৌসুমে স্থাপিত বারি ৩০ জাতের ‘গম প্রদর্শনী’ মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় আব্দুল মতিন মাস্টারের সভাপতিত্বে ও উপ সহকারি কৃষি কর্মকর্তা শরিফুল ইসলামের সঞ্চালনায় এ উপলক্ষে আয়োজিত কৃষক সমাবেশে বক্তব্য দেন, ময়মনসিংহ খামারবাড়ীর অতিরিক্ত উপ পরিচালক কৃষিবিদ তোফিক আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ লুৎফুন্নাহার, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড. মোঃ আবু সাঈদ সরকার, উপজেলা অতিরিক্ত কৃষি কর্মকর্তা মৌসুমী পাল, ডিকেআইবি গৌরীপুর উপজেলা শাখার সভাপতি আনিছুর রহমান, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, সাবেক সভাপতি কমল সরকার, নোয়াগাঁও ব্লকের উপ সহকারি কৃষি কর্মকর্তা মোক্তাদির হাসান, কৃষক জাহাঙ্গীর হাসান রতন প্রমুখ।

এতে ওই ব্লকের কৃষক-কৃষাণীরা স্বতস্ফূর্তভাবে অংশগ্রহন করেন। কৃষক জাহাঙ্গীর হাসান রতন জানান, তিনি চলতি রবি মৌসুমে প্রায় ৫০ শতক জমিতে বারি ৩০ জাতের গমের আবাদ করেন। এতে তার ২০ মন গম উৎপাদন হয়েছে। যার বর্তমান বাজার মূল্য প্রায় ২৪ হাজার টাকা হবে। গম উৎপাদনে তার ব্যয় হয়েছে ১০ হাজার টাকা। গম চাষে তিনি দ্বিগুনের বেশি লাভবান হয়েছেন বলে সাংবাদিকদের জানান। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই