তারিখ : ২১ অক্টোবর ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

দেশে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে-স্বাস্থ্যমন্ত্রী

দেশে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে-স্বাস্থ্যমন্ত্রী
[ভালুকা ডট কম : ২৩ সেপ্টেম্বর]
দেশে করোনাভাইরাস সংক্রমণের সেকেন্ড ওয়েভ (দ্বিতীয় ঢেউ) শুরু হয়ে গেছে বলে আজ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) জাতির বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আধুনিকায়ন, উন্নতমানের চিকিৎসাসেবা এবং শিক্ষার সম্প্রসারণমূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্বাস্থ্যমন্ত্রী জানান, সেকেন্ড ওয়েভ মোকাবিলায় চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী আরো  বলেছেন, জীবন ও জীবিকার তাগিদে মানুষ ঘরের বাইরে বের হচ্ছে।কিন্তু স্বাস্থ্যবিধি মেনে চলায় উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। এ সময় জনগণকে স্বাস্থ্যবিধি পালনে উদ্বুদ্ধ করতে গণমাধ্যমকেও এগিয়ে আসার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, শীতকালে বিয়ে ও পিকনিকসহ নানা অনুষ্ঠান হয়ে থাকে। জনসমাগম বেশি হওয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে। এ কারণে এসব অনুষ্ঠানের আয়োজন থেকে বিরত থাকতে হবে।

এদিকে,মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় ডেডিকেটেড হিসেবে ঘোষিত রাজধানীর তিনটি সরকারি হাসপাতালের সাথে চুক্তি বাতিল করেছে স্বাস্থ্য অধিদপ্তর।অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম কর্তৃক মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছ, কোভিড-১৯ মোকাবিলায়  রাজধানীর ঢাকা মহানগর হাসপাতাল, মা ও শিশু স্বাস্থ্য ট্রেনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট এবং বসুন্ধরা কোভিড হাসপাতালের সঙ্গে যে চুক্তি হয়েছিল তা বাতিল করা হয়েছে। একইসাথে, স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে এ তিনটি প্রতিষ্ঠানে সংযুক্তিতে পদায়নকৃত চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের সংযুক্তির আদেশ এতদ্বারা বাতিল করা হয়।

এ অবস্থায়, উক্ত তিন হাসপাতালে সংযুক্ত হওয়া সরকারি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিজ নিজ প্রতিষ্ঠান ও স্বাস্থ্য অধিদফতরের  ওএসডি শাখায় যোগদানের জন্য নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য অধিদফতর।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই