তারিখ : ২০ অক্টোবর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

অনুসন্ধানী প্রতিবেদন

শ্রীপুরে সরকারী সম্পত্তি হাতিয়ে নেয়ার পরিকল্পনা

১২ অক্টোবর ২০২১ ০৫.১৬ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১২ অক্টোবর] গাজীপুরের শ্রীপুর উপজেলার সাতখামাইর বিটের অধিনে সংরক্ষিত বনাঞ্চল শতবছর ধরে এলাকার ঐতিহ্যের ধারক। সম্প্রতি সরকারী এই বনাঞ্চলের শাল গজারী কয়েকটি বৃক্ষের মধ্যে ৩০ বিঘা সরকারী জমি নিজের মালিকানা ঘোষনা করে নামফলক দিয়েছেন বরমী বাজারের খোরশেদ আলম নামের এক ব্যক্তি। তার সাইনবোর্ড টানানোর পরই বনের গাছপালা কেটে “রেইন ফরেষ্ট” নামের একটি অবকাশ কেন্দ্র বনের

বিস্তারিত...

নওগাঁর কোলাহাট ইজারা নিয়ে অনিয়মের অভিযোগ

২৪ সেপ্টেম্বর ২০২১ ০৭.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২৪ সপ্টেম্বের] নওগাঁর বদলগাছী উপজেলার ঐতিহ্যবাহী হাট হচ্ছে কোলা-ভান্ডারপুর হাট। এই হাট-বাজার ব্যবস্থপনা কমিটির বিরুদ্ধে দরপত্রে দাখিল করা টাকার চেয়ে অনেক কম টাকায় ইজারা দেওয়ার অভিযোগ উঠেছে। অনিয়ম হওয়ায় উপজেলা চেয়ারম্যান দরপত্র মূল্যায়ন কমিটির রেজুলেশনে স্বাক্ষর না দেওয়ার ঘটনাও ঘটেছে।

বিস্তারিত...

তজুমদ্দিনে মেঘনার তীর হতে পারে পর্যটন কেন্দ্র

১৮ সেপ্টেম্বর ২০২১ ০৭.৪০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৮ সেপ্টেম্বর] মনোরম পরিবেশ, নদীর ঢেউ আর বাহারি ডিজাইনের শহর রক্ষা বাঁধের ব্লকে নির্মিত হয়েছে মেঘনার পাড়। এ যেন পর্যটকের হাতছানি। নানান রঙে সাজানো ব্লকের উপর বসে মেঘনার বিশাল জলরাশির দিকে দৃষ্টি গেলে নিমিশেই যে কারোই মন জুড়িয়ে যায়। ঢেউয়ের তোড়ে হেলেধূলে মেঘনায় মাছ শিকার করে জেলেরা। শীতল বাতাস ও নদীর ডেউ এসে আকৃষ্ট করে বিকেল বেলায় ঘুরতে আসা পর্যটন প্রেমীদের হৃদয়।

বিস্তারিত...

শ্রীপুরে আবারো চলছে অবৈধ গ্যাস সংযোগ

০৮ সেপ্টেম্বর ২০২১ ০৫.৩৮ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৮ সেপ্টেম্বর] গাজীপুরের শ্রীপুরের পৌর এলাকার মাস্টার বাড়ি-শ্রীপুর আঞ্চলিক সড়কের আশপাশের এলাকা গিলারচালা,কেওয়া,বৈরাগীর চালা গ্রামে তিতাস গ্যাস কতৃপক্ষ সম্প্রতি অভিযান চালিয়ে প্রায় ৫ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে । অবৈধ গ্যাস ব্যবহার কারীদের করেছেন আর্থিক জরিমানা। ছাপিলা পাড়া এলাকার হ্যামস গার্মেন্টসের আশপাশ এলাকায় অভিযান চালায়নি তিতাস গ্যাস কতৃপক্ষ ।

বিস্তারিত...

রাণীনগরে জরাজীর্ণ ভবনে চলছে ইউনিয়ন পরিষদের কার্যক্রম

২৮ আগস্ট ২০২১ ০৬.৩০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২৮ আগস্ট] দেশের স্থানীয় পর্যায়ে অত্যন্ত জনগুরুত্বপূর্ন ও শক্তিশালী একটি প্রতিষ্ঠান হচ্ছে ইউনিয়ন পরিষদ। কিন্তু নওগাঁর রাণীনগর উপজেলার ৬কালীগ্রাম ইউনিয়ন পরিষদ ভবনের জরাজীর্ণ অবস্থা হলেও নজর নেই কর্তৃপক্ষের। জীবনের ঝুকি নিয়ে প্রতিদিনই সেবা দিয়ে আসছে পরিষদের চেয়ারম্যান, সচিব ও সদস্যরা। সেবা নিতে আসা শত শত মানুষ আতঙ্কে থাকেন যে, কখন যেন মাথার উপর ভেঙ্গে পড়ে ভবনের বিভিন্ন অংশ।

বিস্তারিত...

কালিয়াকৈরে বিদ্যুতের দূর্নীতিতে গ্রাহকরা অতিষ্ঠ

২৬ আগস্ট ২০২১ ০৪.০৮ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২৬ আগস্ট] গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় পল্লীবিদ্যুৎ সমিতির নানা অনিয়ম দ্র্নূীতির ও ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটের কারণে গ্রাহক-সাধারনরা অতিষ্ঠ হয়ে উঠেছে।কালিয়াকৈর পল্লীবিদ্যুৎ সমিতির কতিপয় মিটার রিডিং প্রস্তুতকারী কর্মচারীদের দ্র্নূীতিবাজ ও স্বজনপ্রীতির অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের মধ্যে রয়েছে মনগড়া ও মিটার না দেখেই রিডিং লেখা ও বিল তৈরি করা, আবাসিক মিটারে বাণিজ্যিক বিল এবং বাণিজ্যিক

বিস্তারিত...

গৌরীপুরে দুটি সেতু ঝঁকিপূর্ণ,পারাপারে দুর্ভোগ

২৫ আগস্ট ২০২১ ০৪.১৯ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২৫ আগস্ট] ময়মনসিংহের গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের রামগোপালপুর বাসষ্ট্যান্ড হইতে পাঁচাশী হয়ে ধূরুয়া পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়কে বেরাটী নামকস্থানে আপনকালী খালের উপর ও গুইলাকালী খালের উপর নির্মিত দুটি সেতু ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। স্থানীয় সূত্রে জানা যায় প্রায় ২০-২৫ বছর ধরে ঝুঁকিপূর্ন অবস্থায় থাকলেও নতুন সেতু নির্মাণের উদ্যোগ নেয়নি কেউ। উপজেলা ও জেলা শহরে

বিস্তারিত...

সরকারী কাজী না হয়েও ঝুলছে সরকারী কাজীর সাইনবোর্ড

২৩ আগস্ট ২০২১ ০৬.৩০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২৩ আগস্ট] নওগাঁর রাণীনগরে কাজী মাও: বেলাল হোসাইন নামের এক ব্যক্তি সরকারী তালিকাভুক্ত কাজী না হয়েও ঝুলিয়েছেন সরকারী কাজীর ডিজিটাল সাইনবোর্ড। দীর্ঘদিন যাবত চালিয়ে আসছেন বাল্যবিয়ে দেওয়াসহ অবৈধ কাজীর কর্মকান্ড। এমন ঘটনা ঘটেছে উপজেলার ২নং কাশিমপুর ইউনিয়নে। সরকারের তালিকাভুক্ত নিকাহ্ রেজিষ্ট্রার (কাজী) না হয়েও এক সময়ের জেএমবির সক্রিয় সদস্য এবং বহুল আলোচিত ১টি হত্যা

বিস্তারিত...

শ্রীপুরে খাস পুকুর পাড় দখল করে মার্কেট নির্মাণ

২২ আগস্ট ২০২১ ০৫.১৫ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২২ আগস্ট] গাজীপুরের শ্রীপুরের মুলাইদ এলাকায় সরকারী খাস পুকুর পাড় দখল করে মার্কেট গড়ে তুলেছেন স্থানীয়রা। এসব মার্কেটের দোকান ঘর থেকে জামানত গ্রহন করে মাসে লাখ টাকা ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে। বছর জুড়ে স্থানীয়দের দখলের কারণে ধীরে ধীরে পুকুরের অধিকাংশই ভরাট হয়ে গেলেও কর্তৃপক্ষ উচ্ছেদ নোটিশ করেই নিজেদের দায় পালন করছেন।

বিস্তারিত...

কালিয়াকৈরে থানায় নষ্ট হচ্ছে আটক করা যানবাহন

১১ আগস্ট ২০২১ ০৪.৩৬ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১১ আগস্ট] গাজীপুরের কালিয়াকৈর থানায় আইনী জটিলতা এবং স্বল্প সময়ে মামলা নিষ্পত্তি না হওয়ার কারণে পুলিশের আটক করা প্রায় শতাধিক বিভিন্ন ধরনের যানবাহন খোলা আকাশের নীচে নষ্ট হয়ে যাচ্ছে। ফলে উভয় সংকটে পড়েছেন যানবাহনের মালিক এবং পুলিশ কর্তৃপক্ষ। পুলিশ বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে আটক করে আটক করা এসব গাড়ির বর্তমান বাজার মূল্য কয়েক কোটি টাকা।

বিস্তারিত...

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই