তারিখ : ২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

গৌরীপুরে অবৈধ বাঁধ ভেংগে দিলেন ইউএনও

গৌরীপুরে অবৈধ বাঁধ ভেংগে দিলেন ইউএনও
[ভালুকা ডট কম : ১০ সেপ্টেম্বর]
ময়মনসিংহের গৌরীপুরের মাওহা ইউনিয়নে ৯সেপ্টেম্বর বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ৬ ঘন্টার অভিযান পরিচালনা করে জিটাই নদীতে অবৈধ ভাবে মাছ ধরার জন্য স্থাপিত ৩ টি বাঁধ অপসারন করেন গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফের নেতৃত্বে স্থানীয় প্রশাসন। উক্ত বাঁধ অপসারণের ফলে বাঁধের পার্শবর্তী প্রায় ৫ হাজার একর ফসলি জমি জলবদ্ধতার হাত থেকে রক্ষা পেয়েছে বলে জানান স্থানীয় ইউপি চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন।

এলাকাবাসী জানায় সম্প্রতি জিটাই নদীতে মাছ ধরার জন্য অবৈধ ভাবে নদীতে ৩টি বাঁধ নির্মান করে স্থানীয় প্রভাবশালী একটি মহল৷ প্রবাহমান নদীতে বাঁধ নির্মানের ফলে ডৌহাখোলা, রামগোপালপুর, ২নং গৌরীপুর ইউনিয়ন, অচিন্তপুর ও মাওহা ইউনিয়নের প্রায় ৫ হাজার একর ফসলি জমিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে ফসল ডুবে যাবার উপক্রম হয়। ভুক্তভোগী কৃষকরা তাদের ফসল রক্ষায় স্থানীয় ইউপি চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপনের কাছে অভিযোগ করেন। পরে চেয়ারম্যান এর  পরামর্শে কৃষকরা মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দাযের করে। যার প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফের নেতৃত্বে প্রশাসন বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ৬ ঘন্টা অভিযান পরিচালনার মাধ্যমে নদীতে স্থাপিত অবৈধ ৩ টি বাঁধ অপসারণ করেন৷ এর ফলে উক্ত এলাকায় জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পেয়েছে প্রায় ৫ হাজার একর ফসলি জমি।

অভিযান পরিচালনার সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি)আবিদুর রহমান, মাওহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপনসহ ভূমি অফিসের কর্মকর্তা ও শতশত স্থানীয় জনগন উপস্থিত ছিলেন৷



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই