তারিখ : ৩১ মে ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বিরোধের জেরে সীমাণা প্রাচীর ভাঙচুর

ভালুকায় জমি নিয়ে বিরোধের জেরে সীমাণা প্রাচীর ভাঙচুর  
[ভালুকা ডট কম : ০৪ এপ্রিল]
ভালুকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দিনের বেলায় দুই বোনের সীমানা প্রাচীর ভেঙে ফেলেছে প্রতিপক্ষ। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড বাঘরাপাড়া এলাকায়। এ ঘটনায় নাছিমা আক্তার লিপি বাদী হয়ে মডেল থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, ভালুকা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাঠালী গ্রামের মৃত সিরাজউদ্দিন খান ওরফে গোলু মিলেটারীর দ্বিতীয় পক্ষের দুই মেয়ে শামীমা আক্তার বেবি ও নাছিমা আক্তার লিপি পৈত্রিক এবং মায়ের ক্রয়কৃত জমি থেকে বঞ্চিত করার উদ্দেশ্যে দীর্গদিন ধরে সৎ ভাইয়েরা ষড়যন্ত্র করে আসছিলো। এ নিয়ে বেশ কয়েকবার সালিশ হলেও কোন মিমাংসা হয়নি। গত ৪ এপ্রিল বৃহস্পতিবার সকালে একদল লোক দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা করে সীমানাপ্রাচীর ভেঙে গুড়িয়ে দেয়।

ক্ষতিগ্রস্ত নাছিমা আক্তার লিপি জানান, তাঁর সৎ ভাইয়েরা তাদের মায়ের ক্রয়কৃত জমিসহ দুই বোনকে দীর্ঘদিন ধরে পৈত্রিক জমি থেকে বঞ্চিত করার চেষ্টা করছেন। এরই জের ধরে সৎ ভাইয়েরা তাদের সীমানা প্রাচীর ভেঙে গুড়িয়ে দেয়। প্রতিপক্ষ রফিকুল ইসলাম খান জানান, তাঁর পৈত্রিক ও ক্রয়সূত্রে প্রাপ্ত জমিতে ভাগ বসাতে চায় সৎ বোনেরা।  

এ ঘটনায় নাছিমা আক্তার লিপি বাদি হয়ে প্রতিপক্ষ শাকিল খান, ফয়সাল খান, জনি খান, সিজান খান, রফিকুল ইসলাম খান, শাহজাহান খান, সাহিদা খাতুন, রোকেয়া সুলতানা, লিজা আক্তার ও তন্দ্রা আক্তারকে বিবাদী করে ভালুকা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।ভালুকা মডেল থানার পরিদর্শক (ওসি) ওই ঘটনায় লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনী ব্যবস্থা নেয়া হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই