তারিখ : ৩১ মে ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঈদকে ঘিরে বাসে বাড়ছে যাত্রী দুভোগ

ঈদকে ঘিরে বাস ভাড়ায় দর-দাম, বাড়ছে যাত্রী দুভোগ
[ভালুকা ডট কম : ০৬ এপ্রিল]
ঈদে উত্তরাঞ্চলের পথে ঘরমুখী যাত্রীদের চাপ ক্রমেই বাড়ছে। ইতোমধ্যে কিছু পরিবহন বাদে বেশিরভাগ পরিবহনেই শুরু হয়েছে ভাড়ার নৈরাজ্য। এতে প্রান্তিক ও নিম্ন আয়ের মানুষজন বাস ভাড়ায় দর দামের দুর্ভোগে পড়ছে। যাত্রীদের অভিযোগ অধিকাংশ পরিবহনে ভাড়া চাওয়া হচ্ছে দ্বিগুণ। দর দাম করে ভাড়া মেটালেও মিলছে না আসন। তীব্র গরমে বাড়ছে দুর্ভোগ।

শনিবার (৬ মার্চ) সরেজমিনে ঢাকার অদূরে সাভারের শিল্প অধ্যুষিত এলাকা নবীনগর, বাইপাইল, ইপিজেড, হেমায়েতপুর, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের ভোগড়া, চান্দনা চৌরাস্তা, উত্তরবঙ্গের প্রবেশদ্বার চন্দ্রাসহ কয়েকটি স্থানে ঘুরে দেখা গেছে এমন চিত্র। ঈদের ছুটি শুরু হওয়ার দুদিন আগেই অনেকে পরিবার পরিজন নিয়ে ছুটছেন উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায়। এতে চাপ বেড়েছে সাভারের নবীনগর আরিচা মহাসড়ক, নবীনগর চন্দ্রা, গাজীপুরের ঢাকা টাঙ্গাইল ও ঢাকা ময়মনসিংহ মহাসড়কে। টার্মিনালগুলোত দূরপাল্লার বাস থামতেই ছুটে আসছেন যাত্রীরা। পরে দরদাম করে অনেকটা দুর্ভোগ নিয়ে উঠছেন বাসে।

নবীনগর বাস টার্মিনাল এলাকায় সেলফি পরিবহনের চালক মুস্তফা কামাল জানান, ঈদ ঘিরে ভাড়া একটু বাড়বে এটা স্বাভাবিক। তারপরেও যাত্রীদের সাথে দরদাম করে ভাড়া মিটিয়ে নেওয়া হচ্ছে। গাজীপুরের চন্দ্রা এলাকায় উত্তরবঙ্গগামী নূর ট্রাভেলস পরিবহনের চালক আফজাল সরকার বলেন, সারা বছর তো খাল্লি বাল্লি। ঈদে যদি কয়টা পয়সা বেশি না কামাইতে পারি পরিবার লইয়া চলমু ক্যামনে। ভাড়া বেশি নেওয়ার বিষয়ে কোনো কথা বলতে চাননি স্থানীয় পরিবহন মালিক সমিতির কেউই। চান্বিদরার বিভিন্ন টার্মিনালে ভাড়ার তালিকা টাঙানো হলেও তার সুফল পাচ্ছেন না যাত্রীরা। টাঙিয়ে রাখা ভাড়ার তালিকার আড়ালেই চলছে নৈরাজ্য। তবে নির্ধারত ভাড়ায় কিছুটা স্বস্তি মিলছে এ সড়কের স্বনামধন্য কিছু পরিবহনে।

চন্দ্রা বাস টার্মিনাল এলাকার হানিফ পরিবহন বাস কাউন্টারের পরিচালক আব্দুল্ল মান্নান বলেন, আমাদের টিকিট অনলাইনে বিক্রি হয়ে থাকে। কোম্পানি যা নির্ধারণ করে দিয়েছে তার বাহিরে আমরা নিতে পারি না। তবে কিছু নন ব্র‍্যান্ড পরিবহন আছে যারা ভাড়া নৈরাজ্য সৃষ্টি করে থাকে। ভাড়া নৈরাজ্য ও যাত্রীদের দুর্ভোগ নিরসনে গাজীপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাজিউর রহমান জানান, ঈদে ঘরমুখী যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে আমরা নানা পদক্ষেপ গ্রহণ করেছি। কেউ যাতে ভাড়া বেশি নিতে না পারে সে বিষয়ে আমাদের নজরদারি রয়েছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই