তারিখ : ৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে উপজেলা নির্বাচন

তজুমদ্দিনে উপজেলা নির্বাচনে আ’লীগের প্রতিদ্বন্দ্বী আ’লীগ,মাঠে নেই অন্যরা
[ভালুকা ডট কম : ০৭ এপ্রিল]
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর পরই নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী আগামী ২১ মে তৃতীয় দফায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোলার তজুমদ্দিনে উপজেলা পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে কমিশনের দিনক্ষণ ঘোষনার পর শুধু আ’লীগের প্রার্থীরা মাঠে থাকলেও বিএনপি ভোট বর্জন করায় বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, বাংলাদেশ কংগ্রেসপার্টি, ইসলামি আন্দোনল বাংলাদেশসহ অন্য কোন দলের প্রার্থীদের মাঠে দেখা যায়নি। ফলে জাতীয় নির্বাচনের মত এই নির্বাচনেও আ’লীগের প্রতিদ্বন্দ্বী আ’লীগেই। ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীরা তাদের কর্মি সমর্থক নিয়ে দিনরাত প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

সুত্রে জানা গেছে, আগামী উপজেলা পরিষদ নির্বাচন ৪ দফায় সম্পন্ন হচ্ছে এমন সংবাদটি গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর উপজেলা নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয় দেশব্যাপী। এরই অংশ হিসেবে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোলার তজুমদ্দিনে সম্ভাব্য চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী তাদের কর্মি সমর্থক নিয়ে দিনরাত গণসংযোগ শুরু করে। এ বছর স্থানীয় নির্বাচনে দলীয় প্রতীক না থাকার সুযোগে একাধিক প্রার্থী তাদের প্রার্থীতা জানান দিয়ে নির্বাচনের মাঠ চষে বেড়াচ্ছেন। নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা ছাড়াও প্রচার প্রচারণা চালাচ্ছেন পুরুষ ভাইসচেয়ারম্যান ও মহিলা ভাইসচেয়ারম্যান প্রার্থীরা। ইতিমধ্যে অনেক প্রার্থী ভোটারদেরকে শুভেচ্ছা জানিয়ে পোষ্টার লাগানোর পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেজবুকেও প্রচার চালাচ্ছে কর্মি সমর্থকরা। সম্ভাব্য প্রার্থীরা সবাই ক্ষমাসীন দলের কর্মি সমর্থক। তবে নির্বাচনের মাঠে নেই অন্যকোন দলের প্রার্থী। তজুমদ্দিনে উপজেলা নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে প্রচার প্রচারণা করছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও ভোলা জেলা আ’লীগের সদস্য মোশারেফ হোসেন দুলাল, সাবেক উপজেলা চেয়ারম্যান ও তজুমদ্দিন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তজুমদ্দিন প্রেসক্লাবের সভাপতি ও তজুমদ্দিন হোসয়োরা চৌধুরী মহিলা কলেজের অধ্যক্ষ হেলাল উদ্দিন সুমন পাটওয়ারী।

আগামী ৪মে প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে কমিশনের এমন সিদ্ধান্তে পর প্রার্থীরা প্রতিদিন উপজেলার কোন না কোন এলাকায় গণসংযোগ করছেন এবং ভোটারদের কাছে তাদের সমর্থন ও দোয়া চাচ্ছেন। ভাইসচেয়ারম্যান পদে প্রচার প্রচারণা করছেন উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইসচেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও বিআরডিবির চেয়ারম্যান আমিনুল ইসলাম মহাজন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন ফরাজী। উপজেলা মহিলালীগের সাবেক সাধারণ সম্পাদিকা ও সাবেক মহিলা ভাইসচেয়ারম্যান ফাতেমা বেগম সাজু, বর্তমান ভাইসচেয়ারম্যান কোহিনুর বেগম শিলা, যুব মহিলালীগের সাধারণ সম্পাদিকা হনুফা আক্তার রুপা।  

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান বলেন, আমি ইতি পূর্বে চেয়ারম্যান থাকা কালীন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওনের অনুপ্রেরণায় উপজেলার গরীব দুখী মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছি। এবার নির্বাচিত হলে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা স্মাট বাংলাদেশ বিনির্মাণে নিজেকে নিয়োজিত রাখবো। বিভিন্ন এলাকায় গণসংযোগে সাধারণ মানুষের প্রচুর সাড়া পাচ্ছি। আশা রাখি আমি আগামী নির্বাচনে বিজয়ী হবো।   

জানতে চাইলে অধ্যক্ষ হেলাল উদ্দিন সুমন পাটওয়ারী বলেন, আমি জীবনের প্রতিটি সময় বাংলাদেশ আ’লীগের সাথে থেকে ভোলা-৩ আসনের সাংসদ আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওনের রাজনীতি করেছি। আ’লীগ ও শাওন ভাই’র চলমান উন্নয়নের সারথি হতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। গণসংযোগে সাধারণ মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি। তিনি আরো বলেন, আমি নির্বাচিত হলে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে মাননীয় প্রধানমন্ত্রীর স্মাট বাংলাদেশ গড়ার কাজে সহযোগী হবো।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী তৃতীয় দফায় নির্বাচনে অংশ নেয়া প্রার্থীরা আগামী ২১ এপ্রিল রিটার্নিং কর্মকর্তা অথবা অনলাইনে মনোনয়নপত্র দাখিল করবেন। বাছাই ২৩ এপ্রিল, আপিল ২৪-২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭-২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহার ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে, ভোটগ্রহণ ২১ শে মে-২০২৪ মঙ্গলবার। এ নির্বাচনে ১লক্ষ ২ হাজার ১৮৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। উপজেলায় পুরুষ ভোটারের সংখ্যা ৫২ হাজার ৯৪৬জন, নারী ভোটার ৪৯ হাজার ২৩৮ জন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই