তারিখ : ০১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় প্রায় কোটি টাকার মাছ নিধনের অভিযোগ

ভালুকায় মুরগির খামারের বিষ্টায় প্রায় কোটি টাকার মাছ নিধনের অভিযোগ
[ভালুকা ডট কম : ২৭ অক্টোবর]
ভালুকা উপজেলার ধীতপুর ইউনিয়নের পানিহাদী গ্রামের কাইলেন বিলে কাফিখান এন্ড এগ্রো লিঃ’র মৎস্য খামারে মুরগির বিষ্টা ফেলে প্রায় কোটি টাকার মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গল বার (২৭ অক্টোবর) সকালে। এ ঘটনায় ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানাযায়, পানিহাদী গ্রামের আব্দুর বাকী খানের ছেলে কাফি খানা স্থানীয় জমির মালিকদের কাছে থেকে কাইলেন বিলের ৩৬বিঘা জমি ভাড়া নিয়ে মিশ্র মাছের চাষ করছেন। খামারের পাশে স্থানীয় সাইফুল ইসলাম(৩৫),নজরুল ইসলাম(৪০),কাজল সরকার(৫০),খাজল সরকার (৫৩),আশরাফ উদ্দিন(৫০) টিটু মিয়া(৪৫),সুমন মিয়া(৩০) সহ বেশ কয়েকজন লেয়ার মুরগীর খামার গড়ে তোলেন। এ সব খামারের মুরগির বিষ্টা সংরক্ষণ না করে সরাসরি কাফি খানের মাছে খামারে ছেড়ে দেয়। এতে মৎস্য খামারের মালিক ও তার লোকজন বেশ কয়েকবার তাদের বাঁধা দিলেও মুরগীর খামারের মালিকরা না মেনে খামারের বিষ্টা সরাসরি বিলে ছেড়ে দেয় এতে ঘটনার দিনে ভোর থেকে পুরো বিলে জুড়েই বড় বড় রুই,কাতলা, রাজপুঁটি.সিলভার কার্প,মৃগেল,কার্ফুসহ বিভিন্ন প্রজাতির মাছ ভেসে ওঠে। খামারে মাছ ভেসে ওঠায় আশে পাশের ঝাকে ঝাকে লোকজন এসে মাছের খামারে মাছ ধরে নিয়ে যায়। এতে খামার মালিকের প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় খামারের কেয়ার টেকার বাচ্চু মিয়া বাদী হয়ে ৭জনের নাম উল্লেখ করে ভালুকা মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

কাফি খান জানান,ভাড়ায় নেয়া কাইলান বিলের আমার মাছের খামারের পাশেই গড়ে উঠা ৭/৮টি লেয়ার মুরগির খামারের বিষ্টা সরাসরি আমার বিলে ছেড়ে দেয়ায়  ৯০লাখ টাকা অধিক মূল্যের বিভিন্ন প্রজাতির মাছ মেরে ফেলেছে। এ নিয়ে থানায় অভিযোগ দেয়া হয়েছে।

মুরগীর খামারি সাইফুল ইসলাম জানান,কাফি খান তার প্রজেক্টের মাছের খাবারের জন্য তার লোক দিয়ে মুরগীর বিষ্টা খামার থেকে খাল কেটে সরাসরি বিলে ফেলার ব্যবস্থা করেছে। মুরগীর বিষ্টা যদি তার খামারের ক্ষতি হয় তাহলে আমরা সেটা সংরক্ষন করার ব্যবস্থা করবো।

এ ব্যপারে ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মাইন উদ্দিন জানান,মাছ নিধনের একটি অভিযোগ পেয়ে তদন্তের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই