তারিখ : ২৫ ফেব্রুয়ারী ২০২১, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় মুজিবর্ষে ঘর পাচ্ছে ১৯৯ গৃহহীন পরিবার

ভালুকায় মুজিবর্ষে ঘর পাচ্ছে ১৯৯ গৃহহীন পরিবার
[ভালুকা ডট কম : ০৫ জানুয়ারী]
আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্যয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ “ক” শ্রেনীর পরিবারের পুনর্বাসনের লক্ষে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলায় ইউএনও সালমা খাতুনের তত্বাবধানে বর্তমানে ১৯৯টি সেমিপাকা ঘর নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে । পুনর্বাসিত হচ্ছে ১৯৯ টি ছিন্নমূল গৃহহীন পরিবার।

এই প্রকল্পের প্রতিটা ঘরের নির্মাণ মূল্য ১,৭১,০০০/- টাকা। উপজেলার বিভিন্ন ইউনিয়নের  বিভিন্ন স্থানে সরকারি খাস জমিতে নির্মাণ কাজ ত্বরিত গতিতে সম্পন্ন করা হচ্ছে এবং নির্মাণ কাজের মান সন্তোষজনক। প্রতিট পরিবারে ০২টি কক্ষ, ১টি বাথরুম, ১টি রান্নাঘর ও বারান্দাসহ প্রতি উপকারভোগী গড়ে ২.০ থেকে ৩.০০ শতাংশ জমি বন্দোবস্ত সহ ইতোমধ্যে উপকারভোগী নির্বাচন সম্পন্ন হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন জানান, উপকারভোগীগণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের ১৯৯ টি পরিবারকে এ প্রকল্পের আওতায় পুনর্বাসন করা হচ্ছে এবং পর্যায়ক্রমে সকল গৃহহীনকে মুজিব বর্ষের মধ্যেই পুনর্বাসিত করা হবে।

উল্লেখ্য যে, গত ২১ ডিসেম্বর ২০২০ইং স্থানীয় সংসদ সদস্য কাজিম উদ্দিন আহম্মেদ,আশ্রয়ন প্রকল্প-২ এর পরিচালক ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের অতিরিক্ত সচিব আল মামুন মুর্শেদ,ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ সিজানুর রহমান, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ,সরেজমিনে নির্মাণ কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন।

এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন,সহকারী কমিশনার (ভূমি) মাইন উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ নির্মাণ কাজ সমূহ  প্রতিনিয়ত পরিদর্শন করছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই