তারিখ : ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

লকডাউন বিধিনিষেধ ১০ আগস্ট পর্যন্ত বর্ধিত

লকডাউন বিধিনিষেধ ১০ আগস্ট পর্যন্ত বর্ধিত
[ভালুকা ডট কম : ০৩ আগস্ট]
করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশে চলমান কঠোর বিধিনিষেধ আরও পাঁচ দিন বাড়িয়ে ১০ আগস্ট পর্যন্ত বহাল করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ (মঙ্গলবার) করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে সরকারের উচ্চপর্যায়ের এক সভা শেষে এ তথ্য জানান বৈঠকের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, দোকানপাট খোলা হলেও সংশ্লিষ্টদের টিকা নিয়ে খুলতে হবে। নিজ নিজ ওয়ার্ড থেকে সবাইকে টিকা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এর আগের  ঘোষণা অনুযায়ী, ৫ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ রয়েছে। সরকারের পক্ষ থেকে ‘কঠোরতম’ বিধিনিষেধের কথা বলা হলেও শেষ পর্যন্ত ব্যবসায়ীদের চাপের মুখে সেটা আর ধরে রাখতে পারেনি। গত শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে বলে ১ আগস্ট থেকে রপ্তানিমুখী সব শিল্প ও কলকারখানা চলমান বিধিনিষেধের আওতাবহির্ভূত করা হয়েছে।

রপ্তানিমুখী সব শিল্প ও কলকারখানা খোলার  খবর জেনে  ঈদের ছুটিতে থাকা শ্রমিরা তড়িঘড়ি কর্মস্থলের দিকে যাত্রা করে। বিধিনিষেধের মধ্যে দেশব্যাপী গণপরিবহন বন্ধ থাকায়  দু’দিন ধরে পথে পথে চরম দুর্ভোগের শিকার হয় তারা। এ অবস্থায় রোববার দুপুর পর্যন্ত গণপরিবহন এবং  সোমবার ভোর পর্যন্ত লঞ্চ চলাচল করতে দেওয়া হয়।

করোনা পরিস্থিতির ক্রমঅবনতির মাঝে পোশাক কারখানা খুলে দেওয়া এবং সংক্রমণ-প্রবণ জেলা থেকে শ্রমিকদের আবার ঢাকায় ডেকে আনার ফলে সংক্রমণ আর এক দফা বাড়বে বলে এরই মধ্যে আশংকা প্রকাশ করেছে সরকারের স্বাস্থ্য বিভাগ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই